ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

জাবিতে মাস্টারপ্ল্যান প্রণয়ন করাসহ ৪ দাবিতে মিছিল 

প্রকাশনার সময়: ২৪ মার্চ ২০২৪, ১৬:৩৬

মাস্টারপ্ল্যান প্রণয়ন করা ও অপ্রয়োজনীয় ২৭০ কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগারে ফেরত পাঠানোসহ চার দাবিতে মিছিল করেছে জাহাঙ্গীরনগর (জাবি) বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদের নেতারা।

রবিবার (২৪ মার্চ) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে একটি মিছিল বের করেন তারা।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন হয়ে বেশ কয়েকটি সড়ক ঘুরে বটতলায় গিয়ে শেষ হয়। সেখানে মিছিল পরবর্তী একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। সমাবেশে বক্তারা বিভাগগুলোর প্রাপ্য টাকা ফিরিয়ে দেওয়া ও শিক্ষার্থী কল্যাণ ফি বাতিল করা, মাস্টারপ্ল্যান প্রণয়ন করা ও অপ্রয়োজনীয় ২৭০ কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগারে ফেরত পাঠানো, নতুন ২টি হল খুলে দেওয়া ও মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থীদের হল থেকে বের করা, বিশ্ববিদ্যালয়ের মাদক সিন্ডিকেট ভাঙা এবং ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দের অবৈধ বহিষ্কারাদেশ বাতিল করার দাবি জানান।

সমাবেশে ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলীর সঞ্চলনায় বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য দেন।

ছাত্র ইউনিয়নের জাবি সংসদের চার দফা দবির সাথে সংহতি জানিয়ে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সংগঠক সজিব আহম্মেদ জেনিচ বলেন, আপনারা জানেন দীর্ঘদিন ধরে আমরা মাস্টারপ্ল্যানের জন্য আন্দোলন করছি। দ্বিতীয় পর্যায়ে বিশ্ববিদ্যালয়ে ভবন নির্মানের জন্য যখন ৩১০ কোটি টাকা এসেছে। তখন আমরা বলেছিলাম ৪০ কোটি টাকা দিয়ে নতুন যে রেজিস্ট্রার ভবন রয়েছে, সেটি পুনরায় নির্মাণ করতে। কিন্তু প্রশাসন সেদিকে কর্ণপাত করছেন না। টাকা আসার পর তাদের হাত কাঁপছে। তারা আসলে কখন এই টাকা ভাগবাটোয়ারা করে নিবে সেই পাঁয়তারা হিসেবে নতুন আরেকটি ভবন নির্মাণের কাজ শুরু করেছে। যা সম্পূর্ণ অপ্রয়োজনীয়। তাই আমরা বলেছি, বাকি ২৭০ কোটি টাকা রাষ্ট্রকে ফেরত দিতে হবে।

ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী বলেন, ক্যাম্পাস এখন অনিরাপত্তার চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। এখানে গণধর্ষণের মতো ঘটনা ঘটেছে। মাদক সিন্ডিকেট বছরের পর বছর ধরে চলছে। এরকম চূড়ান্ত অনিরাপদ অবস্থায় আমাদের সবাইকে সংগঠিত হওয়া প্রয়োজন। এই অন্যায়-অনাচার ও নিপীড়নের বিরুদ্ধে আমাদের একসঙ্গে দাঁড়ানোর এখনি সময়।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ