ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

লালমনিরহাটে রেলপথ সংস্কারের কাজে অনিয়ম অনুসন্ধানে দুদক

প্রকাশনার সময়: ০৮ মে ২০২৪, ১৯:৩৭

লালমনিরহাটে রেলপথ সংস্কার কাজের অনিয়ম অনুসন্ধানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন দুদক।

বুধবার (৮ মে) দুপুরে রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় কার্যালয়ে দুর্নীতি দমন কমিশনের কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক সিরাজুল হকের নেতৃত্বে ছয় সদস্যের একটি দল এ অভিযান চালায়।

দুদক সূত্র জানায়, প্রায় ৩৪ কোটি টাকা ব্যয়ে কুড়িগ্রামের উলিপুর থেকে চিলমারী পর্যন্ত সাড়ে ১০ কিলোমিটার রেলপথ সংস্কার প্রকল্পের কাজে অনিয়মের মাধ্যমে রেলপথ সংলগ্ন জমি থেকে মাটি কেটে রেলপথের দুই ধার সংস্কার করার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে অভিযানে আসে দুদকের দলটি। অভিযানের সময় অভিযোগ সংশ্লিষ্ট রেলপথ মেরামত কাজের অগ্রগতি সরেজমিনে পর্যবেক্ষণ করেন। এছাড়া ঘটনাস্থলে উপস্থিত স্থানীয়দের সঙ্গে কথা বলে রেলওয়ে কাজের বিষয়ে বক্তব্য গ্রহণ করেন। পরবর্তীতে অভিযোগ সংশ্লিষ্ট কাজের বিষয়ে যাবতীয় নথিপত্র সংগ্রহ করার উদ্দেশে রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় প্রকৌশলীর দপ্তরে আসেন এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বিভাগীয় প্রকৌশলী আহসান হাবীবের সাথে কথা বলে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করেন।

দুদকের কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক সিরাজুল হক সাংবাদিকদের বলেন, আমরা সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা বলেছি এবং প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেছি। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করব।

এসময় দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক খালিদ মাহমুদ, উপসহকারী পরিচালক মনিরুল ইসলাম এবং উপসহকারী পরিচালক মামুন আলী মন্ডল।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ