ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’

প্রকাশনার সময়: ০৮ মে ২০২৪, ২২:২৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার গণতন্ত্রকে ভয় পায়, গণরায়কে ভয় পায়। দেশ আজ গণতন্ত্রহীন। কারণ, গণতন্ত্রের বাহন হচ্ছে নির্বাচন। দেশে আজ নির্বাচন হয় না। নির্বাচনের নামে যে খেলা চলছে তাতে জনগণ অংশ নেয় না। প্রয়োজন মনে করে না। সে ধরনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ।

বুধবার (৮ মে) বিকেলে বিএনপির নয়াপল্টন কার্যালয়ের নিচতলায় প্রয়াত বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম এতে সভাপতিত্ব করেন।

নজরুল ইসলাম বলেন, যারা নির্বাচিত নয়, তাদের পক্ষে সবই সম্ভব। আজ এই অবৈধ সরকারকে যারা সমর্থন দিচ্ছেন তারা সকলেই দুর্নীতিবাজ ও লুটেরা। এ সরকার ক্ষমতায় আসার পর তাদের আর্শীবাদপুষ্ট কিছু লোক চুরি-ডাকাতি করে কোটি টাকার মালিক হয়েছেন। আর কোটি কোটি মানুষ আরও দরিদ্র হয়েছে। সরকার নিজেরাও লুটপাট করবে তাদের দোসরদেরও লুটপাট করার সুযোগ করে দিয়েছে।

তিনি আরও বলেন, নাসির উদ্দিন পিন্টুর মৃত্যু স্বাভাবিক ছিল না। পিন্টু আমাকে মৃত্যুর আগে বলেছিল আমাকে মেরে ফেলার ষড়যন্ত্র হচ্ছে। তাকে বিনা চিকিৎসায় হত্যা করা হয়েছে। আমাদের ব্যাংক সেক্টরের নেতা বিএম বাকির হোসেনকেও একই কায়দায় বিনা চিকিৎসায় মেরে ফেলা হয়েছে। এভাবে আমাদের অনেক সহকর্মীকে গুম করা হয়েছে, খুন করা হয়েছে। এখন চোখের সামনে দেখতে পাচ্ছি, গণতন্ত্রের মা দেশনেত্রীকে কিভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের পরিকল্পনা মোতাবেক পিন্টুকে হত্যা করা হয়েছে। কারণ, পিন্টু সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে রূখে দাঁড়াতেন। তেমনিভাবে যারাই এই বাকশালি সরকারের বিরোধিতা করছেন তাদেরকেও পিন্টুর পরিনতি ভোগ করতে হয়েছে। এই সরকার খুনী সরকার, এই সরকার লুটপাটের সরকার। এরা গণতন্ত্র হত্যাকারী এরা রাষ্ট্রের অনিষ্টকারী একটি দল। এদের বিতাড়িত করতে প্রয়োজন জাতীয় ঐক্য।

ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এতে বক্তব্য দেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি, মৎসজীবী দলের সদস্য সচিব এমএ রহিম, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোশাররফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, হাজী মনির হোসেন, যুবদল নেতা এসএম জাহাঙ্গীর, গোলাম মাওলা শাহীন, শ্রমিক দল নেতা সুমন ভূইয়া, বদরুল আলম সবুজ, স্বেচ্ছাসেবক দল নেতা জহির উদ্দিন তুহিন, ছাত্রদল নেতা খালিদ হাসান জ্যাকি, পাভেল সিকদার প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের সদস্য সচিব মাওলানা কাজী আবুল হোসেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ