ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

প্রবীণ আবছারের সঙ্গে পেরে উঠলেন না মুজিব

প্রকাশনার সময়: ০৮ মে ২০২৪, ২১:৫৯ | আপডেট: ০৮ মে ২০২৪, ২২:১০

লড়াইটা ছিল দুই রাজনীতিবীদের। লড়াইটা ছিল অদম্য সাহস আর শেষ বয়সে গৌরবময় অধ্যায় ধরে রাখার। কিন্তু মর্যাদার লড়াইয়ে কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছারকে হারাতে পারলেন না কক্সবাজার জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মুজিবুর রহমান। সদর উপজেলা নির্বাচনে বিপুল ভোটে পেয়ে জয়লাভ করেছেন মুক্তিযোদ্ধা নুরুল আবছার।

বুধবার (৮ মে) ভোট গ্রহণ শেষে রিটার্নিং কর্মকর্তা সন্ধ্যায় বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন।

তথ্য মতে, নুরুল আবছার তার প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী মুজিবুর রহমানকে ৮ হাজার ৭৩৬ ভোটের ব্যবধানে পরাজিত করেন। মোটরসাইকেল প্রতীক নিয়ে নুরুল আবছার পেয়েছেন ৩৬ হাজার ৫৩৬ এবং আনারস প্রতীক নিয়ে মুজিবুর রহমান পেয়েছেন ২৭ হাজার ৮০০ ভোট।

কক্সবাজার পৌরসভা ও পাঁচটি ইউনিয়ন নিয়ে কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনে ৮২ টি ভোট কেন্দ্রে মোট ২ লাখ ২২ হাজার ৯৯৬ জন ভোটারের মধ্যে ৩০ শতাংশের বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।

প্রাপ্ত বিবরণীতে দেখা গেছে, ৫ ইউনিয়নে (ঝিলংজা, ভারুয়াখালী, খুরুশকুল, চৌফলদন্ডী ও পিএমখালী) ও কক্সবাজার পৌরসভার ৮২ টি কেন্দ্রে মোটরসাইকেল প্রতীক নিয়ে নুরুল আবছার পেয়েছেন ৩৬,৫৩৬ ভোট। আনারস প্রতীক নিয়ে মুজিবুর রহমান পেয়েছেন ২৭,৮০০ ভোট। যেখানে ৮,৭৩৬ ভোটে এগিয়ে আছেন নুরুল আবছার।

এই উপজেলায় প্রতীক বরাদ্দ পাওয়া চেয়ারম্যান প্রার্থী ৩ জন হলেও প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মূলত ২ জন। প্রতীক বরাদ্দ নিয়ে নির্বাচনি প্রচারণায শুরু করেছিলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েলও। নির্বাচনি এলাকায় তার পোস্টার ও ব্যানার লাগানো হয়েছিল। কিন্তু ২৭ এপ্রিল সংবাদ সম্মেলন করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। সমর্থন দেন নুরুল আবছারকে।

নারী ভাইস চেয়ারম্যান পদে রয়েছে দুইজন প্রার্থী। তাদের একজন চম্পা উদ্দিন এবং অপর জন রোমানা আকতার। তাদের মধ্যে নির্বাচিত হয়েছেন রোমানা আকতার।

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরিষদের বর্তমান পুরুষ ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বুধবার সকাল থেকে বৃষ্টিস্নাত শীতল আবহাওয়ায় ২০৫ টি কেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ। কক্সবাজার সদর, কুতুবদিয়া ও মহেশখালী উপজেলার এ ভোট গ্রহণের সার্বিক পরিস্থিতি শান্ত হলেও, কক্সবাজার সদরে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদব বেন্টু দাশকে মারধরের অভিযোগ উঠেছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ