ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

জাবির সিনেট ও সিন্ডিকেটে নতুন সাত মুখ

প্রকাশনার সময়: ২৩ এপ্রিল ২০২৪, ২২:৩৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) একাডেমিক কাউন্সিলে কলেজের অধ্যক্ষদের মধ্য থেকে নতুন পাঁচ সিনেট সদস্য ও দুই সিন্ডিকেট সদস্য নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্যানেল থেকে তারা নির্বাচিত হন।

সিনেট সদস্য পদে নির্বাচিত পাঁচ জন হলেন- বেগম রোকেয়া সরকারি কলেজ, রংপুর এর অধ্যক্ষ অধ্যাপক চিন্ময় বাড়ৈ(১৩২ ভোট), রশিদাজ্জোহা সরকারি মহিলা কলেজ, সিরাজগঞ্জ এর অধ্যক্ষ অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম(১৬১ ভোট), সরকারি মাইকেল মধুসূদন কলেজ, যশোর এর অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা আক্তার(১৫৮ ভোট), আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ এর অধ্যক্ষ অধ্যাপক মো. আমান উল্লাহ(১৪৮ ভোট)এবং শহীদ বুলবুল সরকারি কলেজ, পাবনা এর অধ্যক্ষ অধ্যাপক মো. বাহেজ উদ্দিন(১৫১ ভোট)।

অন্যদিকে, সিন্ডিকেট সদস্য পদে নির্বাচিত দুজন হলেন- ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ (১৬৩ ভোট) ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ ড. মো. হারুন অর রশিদ(১৫৫ ভোট)।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ১৯৭৩ এর ২২(১)(ডি) ধারা অনুযায়ী কলেজের অধ্যক্ষদের মধ্যে থেকে দুই জন সিন্ডিকেট সদস্য এবং ১৯(১)(জি) ধারা অনুযায়ী কলেজের অধ্যক্ষদের মধ্যে থেকে পাঁচ জন সিনেট সদস্য নির্বাচিত হন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ