ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

বিভাগীয় প্রধানের দাবিতে বেরোবির প্রশাসনিক ভবন অবরোধ

প্রকাশনার সময়: ০৬ মে ২০২৪, ২০:৫৬

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুরের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আইন অনুযায়ী বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে উত্তাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন। বন্দী হয়ে আছে তিনশত কর্মকর্তা-কর্মচারী ।

সোমবার (৬ মে) বেলা ১১টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের গেট অবরোধ করে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে এবং কোনো কর্মকর্তা-কর্মচারীকে বাইরে ও ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

আইন অনুযায়ী বিভাগীয় প্রধানের দাবিতে বিভিন্ন স্লোগান তুলে শিক্ষার্থীরা। শেষ পর্যন্ত ভিসি ড. মো হাসিবুর রশীদ এসে পরিস্থিতি শান্ত করেন এবং আন্দোলনকারীরা প্রশাসনিক ভবন থেকে চলে যান।

শিক্ষার্থীরা তাদের দাবি জানিয়ে বলেন- পরীক্ষা তারিখ পার হয়ে গেছে, পরীক্ষা হয়নি। পরীক্ষা বন্ধ হয়ে গেছে, এর কারণে আমরা সেশনজটে পড়বো। সার্টিফিকেট সহ অন্যান্য কাগজপত্রের ক্ষেত্রে বিভাগীয় প্রধানের স্বাক্ষর ছাড়া হয় না। এই ক্ষেত্রে আমরা বিভিন্ন জটিলতায় পড়তেছি। আইন অনুযায়ী আমাদের বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হোক। কবে নিয়োগ দেওয়া হবে, আমাদেরকে এটা না জানানো পর্যন্ত আমরা এই জায়গা ত্যাগ করবো না।

উপাচার্য ড. মো. হাসিবুর রশিদ বলেন, আগামী রোববারের মধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান দেওয়া হবে। আমি কমিটি করে দিয়েছি। কমিটির সিদ্ধান্ত মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগ করা হবে।

সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম ১০ মার্চ বিভাগীয় প্রধান হিসেবে তার মেয়াদ শেষ করেন। আইনের জটিলতার কারণে জ্যেষ্ঠতা ভেঙে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হয়। পরবর্তীতে কেউ দায়িত্ব গ্রহণ করে নাই।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ