সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

উপজেলা নির্বাচনে ভোটারের চেয়ে সাংবাদিক বেশি!

প্রকাশনার সময়: ০৮ মে ২০২৪, ১২:৩৯

জামালপুরের ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু কেন্দ্রে ভোটার উপস্থিত একদমই নেই। ভোটারদের চেয়ে সাংবাদিকদের পদচারণা বেশি দেখা যায়। তবে সংশ্লিষ্টরা বলছেন, বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম রয়েছে।

বুধবার (৮ মে) সকাল ৮ টা থেকে ভোট শুরু হয়। এ সময় সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটার নেই, রয়েছে শুধু সাংবাদিক, পুলিশসহ ভোট সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এছাড়া জামালপুর শহরের সরকারি জাহিদা সফির মহিলা কলেজ, কম্বপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আরও ছয়টি কেন্দ্রে গিয়ে দেখা গেছে একই চিত্র।

সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আব্রাম বলেন, ‘যথা সময়ে আমাদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোটের হিসাব এখনও বলতে পারছি না, উপস্থিতি খুবই কম। গতকাল রাতে বৃষ্টি হয়েছে এ কারণে হতে পারে।’

সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের নিরাপত্তার দ্বায়িত্বে থাকা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. ইস্রাফিল বলেন,‘কেন্দ্রের নিরাপত্তা একদম ঠিক আছে ৷ ভোটার নেই। ভোটার আনার দ্বায়িত্ব তো আর আমাদের না।’

এবারে নির্বাচনে সদর উপজেলার ১৫ টি ইউনিয়নের ১৬৯ টি ভোট কেন্দ্রে ১৪১০ টি ভোট কক্ষে সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। নির্বাচনে ২ লাখ ৬৯ হাজার ৮ শ ৭০ জন পুরুষ ভোটার ও ২ লাখ ৮১ হাজার ৫ শ ৭৮ জন নারী ভোটার রয়েছে।

এদিকে ১৬৯ টি ভোট কেন্দ্রের মধ্যে ১৫৪ টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে প্রশাসন।

আর এসব কেন্দ্রের নিরাপত্তার জন্য ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১ হাজার ২২ জন পুলিশ, ৩ হাজার ৪ শ ৬ জন আনসার এ ছাড়াও বিজিবি ও র‍্যাবের সমন্বয়ে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ