ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

সন্ত্রাস নিমূলে পাহাড়ে আজ থেকেই ‘সাঁড়াশি অভিযান’

প্রকাশনার সময়: ০৫ এপ্রিল ২০২৪, ১৪:২৩ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৪, ১৪:৩২

পাহাড়ে সন্ত্রাসীদের নিমূলে সাঁড়াশি অভিযান পরিচালনা করবে র‌্যাব। শুক্রবার (৫ এপ্রিল) সকালে বান্দরবান জেলা সদরের পার্বত্য জেলা পরিষদের অডিটরিয়াম হলে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, মূলত পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র দল কুকি চিন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) সম্প্রতি বান্দরবানের বিভিন্ন উপজেলায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে। আর তারা তাদের শক্তি প্রদর্শনের জন্য এই ধরণের হামলা চালাচ্ছে।

র‌্যাব সংবাদ পাওয়ার পরপরই সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারকে নিরাপদে উদ্ধারে সর্বোচ্চ গুরুত্ব দেয় জানিয়ে খন্দকার আল মঈন বলেন, ম্যানেজারকে উদ্ধার করার পর এখন নতুন ছক নিয়ে র‌্যাবের কার্যক্রম শুরু হবে।

পাহাড়ের সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া হবে না এমন হুঁশিয়ারি দিয়ে এই র‍্যাব কমান্ডার বলেন, সন্ত্রাসীদের নিমূলের পাশাপাশি রুমা সোনালী ব্যাংক থেকে লুট হওয়া ১৪টি অস্ত্র উদ্ধারে আজ থেকে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হবে।

এসময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সাম্প্রতিক সময়ে যে হামলা হয়েছে, সেখানে বড় ধরণের কোনো হতাহতের ঘটনা ঘটেনি এবং এসব ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

সংবাদ সম্মেলন শেষে র‌্যাবের হেফাজতে থাকা রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয় এবং তাকে নিরাপদে উদ্ধার করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেজামউদ্দিন ও তার পরিবার।

এসময় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনসহ র‌্যাবের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা এবং প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ