ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ফিলিস্তিনি পোস্টে লাইক দেওয়ায় ভারতে শিক্ষিকাকে বরখাস্ত

প্রকাশনার সময়: ০৮ মে ২০২৪, ১৫:৩৩

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ফিলিস্তিনপন্থি পোস্টে লাইক দেওয়ায় শিক্ষিকাকে বরখাস্ত করেছে ভারতের মুম্বাইয়ের একটি স্কুল কর্তৃপক্ষ।

বুধবার (৮ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। ওই শিক্ষিকার নাম পারভীন শেখ, মুম্বাইয়ের সোমাইয়া স্কুলের প্রিন্সিপাল হিসেবে কর্মরত ছিলেন তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, পারভীন শেখকে সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনপন্থি পোস্টে লাইক দেওয়ার জন্য বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় এই ধরনের পোস্টের সাথে সংশ্লিষ্টতার মাধ্যমে ‘হামাসপন্থি, ইসলামপন্থি, এবং হিন্দু-বিরোধী’ মতামতকে সমর্থন করার অভিযোগ আনা হয়েছে।

মঙ্গলবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে শেয়ার করা এক বিবৃতিতে সোমাইয়া স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, পারভীন শেখের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়ায় কার্যকলাপ স্কুল কর্মকাণ্ডের বাইরে, বিভ্রান্তিমূলক এবং পুরোপুরি বিপরীত। এ নিয়ে উদ্বেগ সৃষ্টি হওয়ায় সতর্কতার সাথে বিষয়টি বিবেচনা করে স্কুল কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে।

এনডিটিভি বলছে, পারভীন শেখ প্রায় ১২ বছর ধরে সোমাইয়া স্কুলের সাথে যুক্ত ছিলেন। সাত বছর আগে তিনি অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। পারভীন শেখের লিংকডইন প্রোফাইল অনুসারে, শিক্ষা ক্ষেত্রে ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে তার।

প্রি-সার্ভিস এবং ইন-সার্ভিস শিক্ষকদের কোচিং, মেন্টরিং এবং পেশাগত উন্নয়নে পারভীন শেখের দক্ষতা রয়েছে। এছাড়া তিনি পাঠ্যক্রম ডিজাইন এবং কার্যকর ক্লাসরুম লেআউট তৈরিতেও দক্ষ।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ