ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

৫০ মোবাইলসহ বিকাশের ৯৭ হাজার টাকা উদ্ধার করল এপিবিএন

প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২৪, ১৭:৪৭

বান্দরবানের বিভিন্ন জায়গা থেকে হারিয়ে যাওয়া ও চুরি হয়ে যাওয়া ৫০টি মোবাইল ও বিকাশে ভুলক্রমে চলে যাওয়া ৯৭ হাজার ২৪০ টাকা উদ্ধার করে তা মালিককের হাতে বুঝিয়ে দিয়েছে ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

সোমবার (১৫ এপ্রিল) বান্দরবানের ২ এপিবিএন, রিয়ার হেডকোয়ার্টার্স প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে উদ্ধারকৃত এসব মোবাইল ফোন ও বিকাশে ভুলক্রমে চলে যাওয়া টাকা নিজ নিজ মালিকের হাতে তুলে দেন ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বাংলাদেশ পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান।

এ সময় তিনি বলেন, ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন বান্দরবানে যাত্রা শুরুর পর থেকে এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সন্ত্রাস দমনে কাজ করছে। আর দেশের বিভিন্ন থানায় সাধারণ ডায়েরির (জিডি) প্রেক্ষিতে হারানো ও চুরি হওয়া মোবাইল উদ্ধার এবং বিকাশে ভুলক্রমে চলে যাওয়া টাকা উদ্ধার করার পাশাপাশি কারো ফেসবুক এবং ই-মেইল হ্যাক হলে তা উদ্ধারে দিনরাত কাজ করছে ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

বাংলাদেশ পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান আরও বলেন, বান্দরবান কার্যালয়ের মাধ্যমে এ পর্যন্ত হারিয়ে যাওয়া প্রায় ৪শ মোবাইল উদ্ধার করার পাশাপাশি সাধারণ জনগণের ভুলক্রমে বিকাশ ও অনলাইন ব্যাংকিং প্রতারণায় চলে যাওয়া প্রায় ১০ লাখ টাকা উদ্ধার করে তা নিজ নিজ মালিককে ইতোমধ্যে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এ সময় বান্দরবান জেলা সদর ছাড়াও কক্সবাজার, চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালীসহ বিভিন্ন থানার সাধারণ ডায়েরির প্রেক্ষিতে আবেদনকৃত বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে হারিয়ে যাওয়া ও চুরি হয়ে যাওয়া ৫০টি মোবাইল ফোন ও বিকাশে ভুলক্রমে চলে যাওয়া ৯৭ হাজার ২৪০ টাকা উদ্ধার করে তা মালিকের হাতে বুঝিয়ে দেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের কর্মকর্তারা।

এ সময় উপস্থিত ছিলেন ২ এপিবিএন, রিয়ার হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড ইন্টেলিজেন্স) মো. আবদুল করিম, সাইবার ক্রাইম সেলের ইনচার্জ (এএসআই) রবিউল করিম সিকদার, পুলিশ পরিদর্শক এএসএম সামছুদ্দিন, ক্যাম্প ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. আনতাজ আলী, অপারেশন শাখার ইনচার্জ এসআই মো. জামাল হোসেন এবং (এএসআই) কামরুল হাসানসহ ২ এপিবিএনের বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তা এবং সদস্যরা।

নয়াশতাব্দী/এনএইচ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ