ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

প্রবাসে সাংবাদিকতায় বিশেষ সম্মাননা পেলেন আফছার হোসাইন

প্রকাশনার সময়: ০৮ মে ২০২৪, ১৫:৩৪

ফিলিস্তিনের বাংলাদেশিদের ত্রান সহায়তা দানে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট আফছার হোসাইন পেলেন‌ বিশেষ ‘সন্মাননা’।

৮ মে সন্ধ্যায় মিশরের রাজধানী কায়রোর নাসের সিটি দারুল আকরাম ইসলামি সেন্টারে অনুষ্টিত মিশরে অবস্থানরত ফিলিস্তিনি শরণার্থীদের সহয়াতা দানের এক অনুষ্ঠানে বাংলাদেশি চ্যারাটি সংস্থা ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হুজাইফা খান আজহারী ও বাংলাদেশের হাফেজ্জী হুজুর সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা রজীবুল হক‌ এই বিশেষ সম্মাননা স্বারক তুলে দেন তার হাতে।

এর আগে মেক্সিকো সরকারের শীর্ষ বেসামরিক সম্মাননা ‘ওহটলি অ্যাওয়ার্ড’ কায়রোস্থ মেক্সিকান দূতাবাসে পরি সেবায় বিশেষ অবদান স্বরূপ রজত জয়ন্তী পুরস্কার ও মিশরের আল-আহরাম পুরস্কারে ভূষিত হয়েছেন প্রবাসী আফছার হোসাইন।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নে জন্ম নেওয়া আফছার হোসাইন মেক্সিকো দূতাবাসে চাকুরি নিয়ে মিশর যান ১৯৯৫ সালে। তার দুই সন্তানের মধ্যে মেয়ে ডাক্তার পুষ্প হোসাইন যুক্তরাজ্যে একটি স্বাস্থ্য সংস্থার প্রধান গবেষক এবং ছেলে নাঈম হোসাইন কানাডায় সিনিয়র আইটি কনসালটেন্ট হিসাবে কাজ করছেন। তার স্ত্রী নাজমা হোসাইন কায়রোর একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ