ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

চাকরিচ্যুত সেই শিক্ষককে বিশ্ববিদ্যালয় তৈরি করে দেওয়ার প্রস্তাব!

প্রকাশনার সময়: ২৪ জানুয়ারি ২০২৪, ২১:০০

সম্প্রতি নতুন শিক্ষাক্রমের অন্তর্ভুক্ত একটি বিতর্কিত বিষয়ে নিয়ে সমালোচনা করায় চাকরি হারিয়েছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাব। এ নিয়ে দেশ-বিদেশে চলছে তুমুল সমালোচনা। চাকরি হারানোর বিষয়টি নিয়ে সবচেয়ে বেশি সামাজিক যোগাযোগমাধ্যম গরম হয়ে উঠেছে।

এদিকে এ ঘটনায় দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান শিক্ষক আসিফ মাহতাবকে চাকরির অফার দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে এ অফার করেন তিনি।

লাইভে এসে আরাভ খান বলেন, আসিফ ভাইয়ের চাকরি নিয়ে নিয়েছে একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে যত বেতন দিত, তার ডাবল বেতন দিয়ে আমি আসিফ ভাইকে চাকরি দেব। আসিফ ভাই যদি চাকরি করতে না চান, তা হলে আপনিও (আসিফ) একটি ইউনিভার্সিটি কিংবা একটা কলেজ গড়ে তুলুন, আমি স্পন্সর করব বাংলাদেশে। লাখো-কোটি মানুষের সামনে আমি ওয়াদা করে যাচ্ছি। আমি চাই আসিফ ভাইকে চাকরি দিতে।

এর আগে গত শুক্রবার রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে আয়োজিত ‘বর্তমান কারিকুলামে নতুন পাঠ্যপুস্তক: বাস্তবতা ও ভবিষ্যৎ’ শীর্ষক সেমিনারে অংশ নেন শিক্ষক আসিফ মাহতাব।

অনুষ্ঠানে তিনি বলেন, সপ্তম শ্রেণির পাঠ্যবইয়ে ট্রান্সজেন্ডারের গল্প ঢুকিয়ে শিক্ষার্থীদের মগজধোলাই করা হচ্ছে। এ সময় তিনি এই পাঠ্যবই থেকে ‘শরীফ থেকে শরীফা’ হওয়ার গল্পের পাতা ছিঁড়ে ফেলেন।

এ নিয়ে গত রোববার রাতে নিজের ফেসবুকে ব্র্যাক থেকে চাকরিচ্যুত করা সংক্রান্ত একটি স্ট্যাটাস দিয়েছিলেন শিক্ষক আসিফ মাহতাব।

স্ট্যাটাসে তিনি লিখেছিলেন, ‘আজ আমি ব্র্যাকে রেগুলার ক্লাস নিয়েছি। আমাকে (রাত ১১টা) এইমাত্র ফোন করে জানানো হয়েছে, আমি যাতে বিশ্ববিদ্যালয়ে আর ক্লাস না নিতে না যাই। আমি জানি না, হঠাৎ কেন তারা এ সিদ্ধান্ত নিল। আমাকে কোনো কারণ জানানো হয়নি।’

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ