ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

শোরুম উদ্বোধন করতে আসা সাকিবকে দেখতে স্কুলছাত্র বিদ্যুৎস্পৃষ্ট

প্রকাশনার সময়: ০৭ মে ২০২৪, ২২:৩৫

কুমিল্লার চৌদ্দগ্রামে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দেখতে এসে জাহিদ হাসান নীরব (১৪) নামে এক কিশোর বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হয়েছে। ঘটনার পরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মঙ্গলবার (৭ মে) বিকেলে উপজেলার চিওড়া ইউনিয়নের ধোড়করা বাজারের মালেক টাওয়ারের দ্বিতীয় তলায় হারল্যান স্টোর এর উদ্বোধনী প্রোগ্রামে আসেন সাকিব আল হাসান। এ সময় দুর্ঘটনাটি ঘটে।

আহত নীরব উপজেলার কনকাপৈত ইউনিয়নের কাগাইশ গ্রামের পশ্চিম পাড়ার জসিম উদ্দিন প্রকাশ ছোটন এর ছেলে ও স্থানীয় ধোড়করা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। বিদ্যুৎস্পৃষ্টে তার শরীরের প্রায় ৩০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

বিষয়টি নিশ্চিত করে চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে হারল্যান ব্র্যান্ডের কসমেটিকস শোরুম উদ্বোধন করতে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার, তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও চিত্র নায়ক মামুনুল হাসান ইমন। তাদের আসার সংবাদে এদিন দুপুর থেকেই উৎসুক জনতা ভীড় করতে থাকে ধোড়করা বাজারে। ধোড়করা বাজারের মালেক টাওয়ারের নীচতলায় শোরুমটি উদ্বোধন করা হবে শুনে সাকিব আল হাসানকে এক নজর দেখতে মালেক টাওয়ারের দ্বিতীয় তলায় অবস্থান নেন বেশ কয়েকজন উৎসুক যুবক ও কিশোর। এ সময় ঠেলাঠেলিতে মার্কেটের পশ্চিম পাশে কাছাকাছি থাকা পল্লী বিদ্যুতের মেইন লাইনের তারে আটকা পড়েন নীরব। এ সময় তার শরীরের বেশ কিছু অংশ আগুনে পুড়ে যায়। পরে উপস্থিত জনতা প্রচেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এ বিষয়ে ধোড়করা বাজার আব্দুল মালেক টাওয়ার এর স্বত্ত্বাধিকারীর ছেলে মোহাম্মদ সৌরভ আমান জানান, ২০২১ সালে ঝুঁকিপূর্ণ এ মেইন লাইনটি সরিয়ে নিতে পল্লী বিদ্যুতের কাছে আবেদন করা হয়েছে। আবেদনের প্রায় তিন বছর পরও তা সরিয়ে না নেওয়ায় আজকে শো-রুম উদ্বোধনকে কেন্দ্র করে অনাকাঙ্খিত এ ঘটনাটি ঘটেছে।

এ বিষয়ে গুনবতী পল্লী বিদ্যুৎ অফিসের সরকারি দু’টি নাম্বারে একাধিকবার কল করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ