ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

এবার মালয়ালম ছবিতে শোনা যাবে আতিফের গান

প্রকাশনার সময়: ০৭ মে ২০২৪, ১৮:২২

ভারতের বিভিন্ন মিডিয়া ইন্ডাস্ট্রিজে পাকিস্তানি শিল্পীদের কাজ করা নিয়ে সৃষ্টি হয় বহু তালবাহানা। কেউ থাকেন এসবের পক্ষে, আবার কেউ বিপক্ষে। পুলওয়ামার সেই ঘটনার পর থেকে মিডিয়া ইন্ডাস্ট্রিজে ফাটল ধরে দুই দেশের সম্পর্কে। জারি করা হয় বিভিন্ন নিষেধাজ্ঞাও।

যদিও এ নিষেধাজ্ঞা ভারতীয় সুপ্রিম কোর্টে টেকেনি। যদিও পাকিস্তানি শিল্পীদের নিয়ে ভারতে সমালোচনা কম হয়নি। সেক্ষেত্রে ব্যতিক্রম আতিফ আসলাম; তাকে ভারপ্তে অপছন্দ করেন এমন খুব কমই আছে। এখনও দিব্যি ভারতীয় মিডিয়ায় কাজের জন্য ডাক পান এই পাক সংগীতশিল্পী।

বলিউড সিনেমায় প্লেব্যাক করে দীর্ঘদিন ধরেই দাপিয়ে বেড়াচ্ছিলেন এই গায়ক। মাঝে প্রায় ৭ বছর বছর বন্ধ থাকার পর গত কয়েক মাস আগে ‘লাভ স্টোরি অব নাইনটিস’ সিনেমার জন্য গান রেকর্ড করেছেন আতিফ। শোনা যাচ্ছে, এবার আরেক ভারতীয় সিনেমায় গান গাইবেন পাকিস্তানি এই গায়ক।

জানা গেছে, দক্ষিণী সিনেমায় প্রথমবার গান গাইছেন পাকিস্তানি গায়ক। মালয়ালম সিনেমা ‘হাল’-এর জন্য একটি গান রেকর্ড করবেন তিনি। সম্ভবত গানটি হিন্দিতেই গাইবেন।

প্রশান্ত বিজয়কুমারের পরিচালনায় তৈরি ‘হাল’-এ মুখ্য ভূমিকায় দেখা যাবে অভিনেতা শেন নিগমকে। সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন নান্ধাগোপান ভি। আতিফের সঙ্গে ছবিও শেয়ার করেছেন তিনি।

এদিকে পাকিস্তানি শিল্পী আতিফ আসলামের জন্য কেনা লাল গালিচা বিছিয়ে দিচ্ছেন বলিউড প্রযোজকরা, তা নিয়ে প্রশ্ন তুলেছিল রাজ ঠাকরে নবনির্মাণ সেনা। সেনার সিনেমা বিভাগের প্রেসিডেন্ট অমিয়া খোপকার ফেব্রুয়ারি মাসে বলেছিলেন, ‘যে বা যারা পাকিস্তানি শিল্পীদের দিয়ে কাজ করানোর জন্য উৎফুল্ল হয়ে উঠেছেন, তাদের একেবারে নিজের জায়গা দেখিয়ে দেব। ভারতে পাকিস্তানি শিল্পীদের কিছুতেই বরদাস্ত করব না। দুর্ভাগ্যজনকভাবে আমাদের আবারও একই কথা বলতে হচ্ছে সবাইকে অতীত ঘটনা স্মরণ করানোর জন্য।’

যদিও বর্ষীয়ান অভিনেত্রী মুমতাজ এপ্রিল মাসে বলেন, ‘ওদের (পাকিস্তানি শিল্পী) এ দেশে আসতে দেওয়া উচিত আর এখানে কাজ করতে দেওয়া উচিত। ওরা খুবই প্রতিভাবান। হ্যাঁ, আমাদের মুম্বাইয়েও প্রতিভার কোনো অভাব নেই। কিন্তু ওদেরও তো সুযোগ পাওয়া উচিত।’

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ