ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

রাত পোহালেই মিরসরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচন

প্রকাশনার সময়: ০৭ মে ২০২৪, ১৮:২৫

মিরসরাইয়ে রাত পোহালেই প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন।

মঙ্গলবার (৭ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ভোট কেন্দ্রগুলোতে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম।

জানা যায়, বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিরসরাইয়ে ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভায় বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুর থেকে উপজেলা সম্মেলন কক্ষে ১১৩টি কেন্দ্রের ৮৩৮টি ভোটকক্ষের নির্বাচন সরঞ্জাম প্রিজাইডিং অফিসারদের কাছে হস্তান্তর করা হয়েছে। ব্যালট পেপার ছাড়া ভোটের সকল সামগ্রী প্রিসাইডিং অফিসারদের বুঝিয়ে দেন সহকারী রিটার্নিং অফিসার ও মিরসরাই উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাকির হোসেন।

মিরসরাইতে কোনো দুর্গম অঞ্চল না থাকায় ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছাবে ব্যালট পেপার। প্রিজাইডিং অফিসাররা নির্বাচন কেন্দ্র ও ভোটকক্ষ প্রস্তুত করে সেখানে আজ রাত্রিযাপন করবেন।

এখানে উপজেলা চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজনসহ ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মিরসরাই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯২ হাজার ৭২০ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৯ হাজার ৫৩৫ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে এই নির্বাচনে ভোটার বেড়েছে ৫ হাজার ৭৩২ জন।

সহকারী রিটার্নিং অফিসার ও মিরসরাই উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাকির হোসেন বলেন, ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবে ১১৩ জন, সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবে ৮৩৮ জন। পোলিং এজেন্ট থাকবে ১৬৭৬ জন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ জন ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও আনসার ভিডিপি, পুলিশ, ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ২টি টিমসহ স্ট্রাইকিং ফোর্স ১০, মোবাইল টিম ১৯টি ভোটে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে নিয়োজিত থাকবে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ