ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কুকুর-বিড়ালের নামে সব সম্পদ লিখে দিলেন মা

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২৪, ২১:৪৫

সন্তানদের আচরণে বিরক্ত হয়ে নিজের পোষ্য কুকুর ও বিড়ালের নামে তার ২৮ লাখ ডলারের সম্পত্তির পুরোটাই লিখে দিলেন চীনের এক নারী। তার দাবি, তার প্রাপ্তবয়স্ক তিন সন্তানের কেউই খবর রাখেননি, এমনকি অসুস্থ জেনেও।

হংকংভিত্তিক সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে বলা হয়, চীনের সাংহাইয়ের বাসিন্দা ওই নারীর নাম সিউ। কয়েক বছর আগেই উইলের মাধ্যমে নিজের সব অর্থ ও সম্পত্তি তিন সন্তানকে লিখে দেন তিনি। কিন্তু অসুস্থ হলে কিংবা স্বাভাবিক সময়েও তাকে দেখতে আসে না সন্তানরা। আর তাই উইলে পরিবর্তন আনার ঘোষণা দিয়েছেন প্রবীণ ওই নারী।

সিউ বলেছেন, শুধু পোষা প্রাণীগুলোই তার কাছে থাকে। তাই তিনি মারা গেলে তার সম্পত্তি পোষা কুকুর ও বিড়াল এবং তাদের শাবকদের জন্য ব্যবহার করা হবে। এজন্য স্থানীয় একটি ভেটেরিনারি ক্লিনিককে তার উত্তরাধিকারের প্রশাসক নিযুক্ত করা হয়েছে।

বেইজিংয়ের উইল রেজিস্ট্রেশন সেন্টারের প্রধান কার্যালয়ের কর্মকর্তা চেন কাই জানান, সিউ তার সব সম্পত্তি পোষা কুকুর ও বিড়ালকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে চীনের আইনে এটার অনুমোদন নেই।

ঘটনাটি নিয়ে চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক বিতর্ক হচ্ছে। অনেকেই এই নারীর প্রতি সমর্থন জানিয়েছেন। কেউ কেউ বিরোধিতাও করেছেন।

নয়াশতাব্দী/ডিএ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ