ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

পাবিপ্রবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু বৃহস্পতিবার

প্রকাশনার সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০২

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামীকাল বৃহস্পতিবার থেকে (২৯ ফেব্রুয়ারি) আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের হল রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সদস্যরা।

তিন দিনব্যাপী এই আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগের ২৪টি দল অংশ নেবে। প্রতিযোগিতার আয়োজন করছেন বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন ‘পাস্ট ডিবেটিং সোসাইটি’।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাস্ট ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক লামিয়া ইসলাম পৌষি বলেন, ‘আগামীকাল বৃহস্পতিবার বিতর্ক প্রতিযোগিতা শুরু হবে, এটি চলবে ২ মার্চ পর্যন্ত। এতে বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগের ২৪টি দল অংশগ্রহণ করবে। চার রাউন্ড বিতর্কের পর কোয়ার্টাল ফাইনালের আট দলের নাম ঘোষণা করা হবে, একই সাথে সেরা বিতার্কিকদের নাম ঘোষণা করা হবে।’

তিনি আরও বলেন, ‘শুক্রবার (১ মার্চ) বিতর্কের কোয়ার্টার ফাইনাল এবং সেমি ফাইনাল অনুষ্ঠিত হবে। শনিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ‘কবি বন্দে আলী মিয়া মুক্ত মঞ্চ’এ বিতর্কের ফাইনাল অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতির জ্ঞাপন করেছেন।’

এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি তাসিন রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক রেজোয়ান হৃদয়, ৭ম আন্তঃবিভাগ ভাষা বিতর্ক প্রতিযোগিতা বাস্তবায়ন পর্ষদের আহ্বায়ক মো: রেজওয়ান হক ও শাহরিয়ার রহমান নিলয়।

এবারে বিতর্ক প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে প্রিন্ট মিডিয়ায় থাকছে দৈনিক কালবেলা, অনলাইন মিডিয়ায় দ্যা ডেইলি ক্যাম্পাস এবং স্থানীয় মিডিয়ায় থাকছে দৈনিক বিবৃতি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ