ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ঈদের ছুটিতে ঢাকা ছেড়েছেন ২০ লাখের বেশি সিমধারী

প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৪, ২৩:৩৭

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে গত দুদিনে রাজধানী ছেড়েছেন ২০ লাখের বেশি মোবাইল সিম ব্যবহারকারী। একই সময়ের মধ্যে ঢাকায় এসেছেন সাড়ে ৯ লাখের বেশি সিম ব্যবহারকারী।

সিম অপারেটরদের সূত্রে জানা গেছে- ঈদুল ফিতর সামনে রেখে গত দুদিনে রাজধানী ছেড়েছেন ২০ লাখের বেশি মোবাইলফোন সিমধারী। অপরদিকে ৬ ও ৭ এপ্রিল ঢাকায় প্রবেশ করেছেন সাড়ে ৯ লাখের বেশি সিমধারী ব্যক্তি। তাদের সঙ্গে মোবাইলফোন ব্যবহার করেন না এমন প্রবীণ নারী–পুরুষ ও শিশুরা থাকতে পারে। ফলে প্রকৃতপক্ষে কত মানুষ ঢাকা ছেড়েছেন এবং প্রবেশ করেছেন সেই হিসাব পাওয়া কঠিন।

ঈদ উপলক্ষে ১০ এপ্রিল থেকে সরকারি ছুটি শুরু হচ্ছে। কিন্তু ঈদ উপলক্ষে গেল সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (৪ এপ্রিল) থেকেই মানুষ ঢাকা ছাড়তে শুরু করেছেন। এরপর শুক্র ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি এবং মাঝে রোববার পবিত্র শবে কদরের ছুটি পড়ে।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি জানায়, এবারের ঈদে ঢাকা ও এর আশপাশ জেলা ছাড়বে ১ কোটি ৬০ লাখ মানুষ। এর মধ্যে শুধু ঢাকা থেকে ১ কোটি, গাজীপুর থেকে ৪০ লাখ, নারায়ণগঞ্জ থেকে ১২ লাখ এবং ঢাকার আশপাশ থেকে ৮ লাখ মানুষ বাড়ি যাবে।

পবিত্র ঈদুল ফিতরে এবার লম্বা ছুটি রয়েছে। মূল ঈদের ছুটি ১০, ১১ ও ১২ এপ্রিল। এর পরদিন, অর্থাৎ ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি। তার পরদিন রোববার পয়লা বৈশাখের ছুটি। এতে টানা পাঁচ দিন ছুটি নিশ্চিত।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ