ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

আইপিএল থেকে কেনো নিজেকে সরিয়ে নিলেন হ্যারি ব্রুক?

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২৪, ১৩:১৪

আইপিএল শুরুর ১০ দিন আগে আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের ব্যাটার হ্যারি ব্রুক। দাদির মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারকে সময় দিতেই জমজমাট এই ফ্র্যাঞ্চাইজি থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন তিনি।

বুধবার (১৩ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের আইডিতে এক পোস্টের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন ব্রুক।

পোস্টে ব্রুক লিখেন, ‘আমি নিশ্চিত যে, আসন্ন আইপিএলে না খেলার খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছি। দিল্লি ক্যাপিটালস আমাকে দলে নেওয়ায় খুবই উত্তেজিত ছিলাম। সবার সঙ্গে যোগ দেওয়ার জন্য উন্মুখ ছিলাম। যদিও আমি মনে করি না যে, এই সিদ্ধান্তের পিছনে আমার ব্যক্তিগত কারণগুলো সবার সঙ্গে শেয়ার করা উচিত। কিন্তু আমি জানি, অনেকেই সেই কারণ সম্পর্কে জিজ্ঞাসা করবেন। যে কারণেই আমি বিষয়টি শেয়ার করতে চাই।’

ব্রুক লিখেন, ‘গত মাসে আমি আমার দাদিকে হারিয়েছি। তিনি আমার কাছে একটি ভরসার জায়গা ছিলেন। আমি আমার শৈশবের একটি বিশাল পরিমাণ সময় তার বাড়িতে কাটিয়েছি। নিজের জীবনকে বুঝতে পারা, ক্রিকেটের প্রতি ভালবাসা তার (দাদি) এবং আমার প্রয়াত দাদা দ্বারা তৈরি হয়েছিল। যখন আমি বাড়িতে ছিলাম, তখন এমন দিন খুব কমই গেছে যে, আমার সঙ্গে তাদের দেখা হয়নি।’

‘এটা আমাকে খুবই আনন্দিত করে যে, তিনি আমাকে ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলতে দেখতে পেরেছেন। আমি গর্বিত যে, তিনি কিছু পুরস্কার সংগ্রহ করতে পেরেছেন, যেগুলো আমি গত কয়েক বছরে অর্জন করেছি। কয়েক বছর যখন আমি সেখানে থাকতে পারিনি এবং আমি জানি, তিনি এটি উপভোগ করেছেন।’-যোগ করেন ব্রুক।

আগামী ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলে ব্রুককে ৪ কোটি ভারতীয় রুপিতে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। এর আগে ২০২৩ সালের আসরে সানরাইজার্স হায়দরাবাদে খেলার মাধ্যমে আইপিএলে অভিষেক হয়েছিল ২৫ বছর বয়সী এই তারকার।

তবে আগামী আসরে ব্রুকের পরিবর্তে কাকে দলে নেওয়া হবে, সে বিষয়ে এখনো কোনো কিছু জানায়নি দিল্লি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ