ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

শনিবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগ

প্রকাশনার সময়: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৫৪ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৬

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নবম আসর শুরু হচ্ছে আগামীকাল শনিবার থেকে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শাহিন আফ্রিদির দল লাহোর কালান্দার্সের সঙ্গে লড়বে শাদাব খানের দল ইসলামাবাদ ইউনাইটেড উদ্বোধনী ম্যাচে লড়বে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি শুরু হবে। তার আগে বিকেল সাড়ে ৫টা থেকে পিএসএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।

দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, পাকিস্তানের জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের মধ্যে আরিফ লোহর, নাতাশা বেগ ও পপ ব্যান্ড নূরীর গান দিয়ে এবারের পিএসএলের পর্দা উঠবে। পরবর্তীতে পরিবেশনা থাকবে টুর্নামেন্টটির থিম-সং গাওয়া দুই শিল্পী আলী জাফর ও আয়মা বেগের। এছাড়া ভক্তদের বিনোদিত করতে দৃষ্টিনন্দন আগুনের ঝলকানি ও লেজার লাইটের প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

পাকিস্তানের চারটি শহরে হবে এবারের পিএসএল আসর- করাচি, লাহোর, মুলতান ও রাওয়ালপিন্ডি। সর্বমোট ৩৪ ম্যাচের টুর্নামেন্টটিতে সর্বোচ্চ ১১ ম্যাচের আয়োজন করবে করাচি যেখানে কোয়ালিফায়ার রাউন্ড, দুটি এলিমিনেটর ম্যাচ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম ও রাওয়ালপিন্ডির পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে হবে ৯টি করে ম্যাচ। এছাড়া মুলতানের মাঠে গড়াবে ৫ ম্যাচ।

আসরের প্রথম রাউন্ডে প্রতিটি দল পরস্পর দুবার করে মুখোমুখি হবে। লাহোর ও করাচি কিংসের মধ্যকার সবচেয়ে আকর্ষণীয় লড়াই হবে ২৪ ফেব্রুয়ারি ও ৯ মার্চ। প্রথমটি হোম ম্যাচে আয়োজন করবে লাহোর, পরেরটি হবে করাচির মাঠে। আগের আসরের মতো প্রতিটি ভেন্যু টানা ম্যাচ আয়োজন করবে। ফলে প্রায় ম্যাচের মাঝে ক্রিকেটারদের ভ্রমণক্লান্তি হবে কম।

প্রথম দুটি লেগ হবে মুলতানে, পরের ১৪ ম্যাচ (১৭-২৭ ফেব্রুয়ারি) লাহোর, ১৬ ম্যাচ (২৮ ফেব্রুয়ার-১২ মার্চ) রাওয়ালপিন্ডি এবং প্লে-অফের সব ম্যাচ হবে করাচিতে। প্রতিযোগিতা চলবে ১৮ মার্চ পর্যন্ত। দিনে দুটি ম্যাচ থাকলে, প্রথমটি দুপুর ১টা এবং পরেরটি মাঠে গড়াবে সন্ধ্যা ৬টা নাগাদ। রমজান চলাকালে সন্ধ্যার ম্যাচটি শুরু হবে রাত ৮টা থেকে।

এবারের আসরের ৬টি দল হচ্ছে- করাচি কিংস, লাহোর কালান্দার্স, ইসলামাবাদ ইউনাইটেড, পেশোয়ার জালমি, মুলতান সুলতান্স, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। আগে থেকেই নির্ধারিত ছিল দলগুলোর দলপতি। তবে শেষ মুহূর্তে কোয়েটার নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন সরফরাজ আহমেদ। ফলে কোয়েটার নতুন অধিনায়ক করা হয়েছে দক্ষিণ আফ্রিকান তারকা রাইলি রুশোকে।

এছাড়া করাচির নেতৃত্বে পাকিস্তানের বর্তমান টেস্ট অধিনায়ক শান মাসুদ, লাহোরে জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি, ইসলামাবাদে শাদাব খান, পেশোয়ারে সাবেক পাক দলনেতা বাবর আজম ও মুলতানের অধিনায়ক করা হয়েছে মোহাম্মদ রিজওয়ানকে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ