ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বইমেলায় মানিক মুনতাসিরের গল্পের বই ‘আবছায়া’

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৮

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সাংবাদিক, কবি ও লেখক মানিক মুনতাসিরের বই ‘আবছায়া’। এটি লেখকের প্রকাশিত পঞ্চম বই হলেও, গল্পের প্রথম বই। লেখকের প্রথম কবিতাগ্রন্থ ‘খবরের কবর’ প্রকাশিত হয় ২০১৬ সালের বইমেলায়।

নতুন এই বই সম্পর্কে লেখক মানিক মুনতাসির বলেন, বইটির দু’একটি বাদে সবগুলো চরিত্রই কাল্পনিক। বইটি পাঠকমহলে গৃহীত ও নন্দিত হলে তবেই লেখকের সার্থকতা বলে মনে করেন তিনি।

বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শিল্পী আবুল খায়ের খান। ভূমিকা লিখেছেন ডিজিটাল মার্কেটিং ও চাইল্ড স্কিল ডেভেলপমেন্ট বিশেষজ্ঞ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. রাফিউদ্দীন আহমেদ। প্রকাশ করেছে টাঙ্গন প্রকাশনী। বইমেলায় ২৩৭ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

প্রকাশক জানান, বইটিতে দশটি ছোটগল্প স্থান পেয়েছে। গল্পের বিষয়বস্তু মিথ ও জিন-ভূতকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। এছাড়া আছে চলমান সমাজ ও সংস্কৃতির ওপর লেখা কয়েকটি অনুগল্প।

মানিক মুনতাসির সাংবাদিকতা পেশায় আছেন প্রায় ২০ বছর। দৈনিক বাংলাদেশ প্রতিদিনে কর্মরত আছেন ২০১০ সাল থেকে। লেখালেখির শুরু স্কুলজীবন থেকে। স্কুল ও কলেজ জীবনে দেওয়াল পত্রিকা সম্পাদনার পাশাপাশি বিভিন্ন সাময়িকীতে লিখতেন। ছোটবেলায় দাদা ও বাবার কাছে পুঁথি পড়ার অনুপ্রেরণা থেকে লেখালেখিতে নিযুক্ত হন।

পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে ইউরোপ, আমেরিকা ও এশিয়াসহ পৃথিবীর ৪০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন মানিক মুনতাসির।

লেখকের অন্য বইগুলো হলো- আত্মার মুক্তি, মুখোশের আড়ালে মুখোশ, বর্ণহীন চরিত্র ও খবরের কবর। তার বইগুলো পাওয়া যাচ্ছে রকমারি ডটকমেও।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ