ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বইমেলার ২৯তম দিনে এলো নতুন ১২৭ বই

প্রকাশনার সময়: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:১৪ | আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:১৮

অমর একুশে বইমেলার ২৯তম দিনে ১২৭টি নতুন বই প্রকাশিত হয়েছে। এ নিয়ে এবারের বইমেলায় প্রকাশ হওয়া নতুন বইয়ের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৮৩ টিতে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বাংলা একাডেমি সূত্রে এই তথ্য জানা গেছে। এদিন বেলা ৩টা থেকে মেলা শুরু হয়ে রাত সাড়ে আটটা পর্যন্ত চলে।

৪০টি কবিতার বই ছাড়াও এদিন প্রকাশিত অন্য বইগুলোর মধ্যে রয়েছে ১৮টি গল্প, ২১টি উপন্যাস, ১৪টি প্রবন্ধ, একটি গবেষণা, একটি ছড়া, দুইটি শিশুসাহিত্য, দুইটি জীবনী, একটি মুক্তিযুদ্ধ ও তিনটি নাটকের বই। এছাড়া বিজ্ঞান বিষয়ক একটি, ভ্রমণ দুইটি, একটি ইতিহাস, রাজনীতি বিষয়ক একটি, চিকিৎসা স্বাস্থ্য বিষয়ক একটি, অনুবাদ চারটি, একটি ধর্মীয়, তিনটি রম্য/ধাঁধা, একটি সায়েন্স ফিকশন এবং অন্যান্য বিষয়ক ৮টি বই।

এদিন লেখক বলছি অনুষ্ঠানে নিজেদের নতুন বই নিয়ে আলোচনা করেন লেখক ও আলোকচিত্রশিল্পী নাসির আলী মামুন, পুথি গবেষক জালাল খান ইউসুফী, কথাসাহিত্যিক মাহমুদুন নবী এবং কমি রনি রেজা।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অমর একুশে বইমেলা ২০২৪ এর সময়সীমা দুইদিন বাড়ানো হয়েছে। সে হিসেবে মেলা আগামী শনিবার (২ মার্চ) পর্যন্ত চলবে বলে জানিয়েছে বাংলা একাডেমি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ