ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

সপ্তাহে ৩ সেকেন্ডের রিভিউয়ে আয় ১৫৮ কোটি টাকা!

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৮ | আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২২

বিশ্বজুড়ে লাখ লাখ মানুষ প্রতিদিন ভিডিও তৈরি করে এবং সেগুলো ইউটিউব বা ফেসবুক ইন্সটাগ্রামের মত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করে। মূলত ভিউ এবং ফলোয়ার পাওয়ার আশায় তারা অভিনব ভাবনার ভিডিওচিত্র নির্মাণের চেষ্টা করেন।

তাদের মধ্যে হাতেগোনা কয়েকজন সফল হয়, এবং লাখ লাখ টাকা উপার্জন করে। সারা বিশ্বের কন্টেন্ট নির্মাতাদের জন্য, এই জাতীয় প্ল্যাটফর্মগুলি আয়ের একটি প্রধান উৎস।

সারা বিশ্বের এমন কন্টেন্ট ক্রিয়েটরদের মধ্যে ঝেং জিয়াং জিয়াং একজন। এই চীনা নারী সোশ্যাল মিডিয়ায় নিজের কন্টেন্ট দিয়ে ঝড় তুলেছেন। ডোয়িং টিকটক-এর চীনা সংস্করণ) ৫০ লাখেরও বেশি ফলোয়ার আছে ঝেং-এর।

অন্যান্য কন্টেন্ট ক্রিয়েটররা কোনো একটি প্রোডাক্টের রিভিউ করার জন্য ভালোভাবে সেই জিনিসটি খুলে দেখান, এবং সেই জিনিসটি সম্পর্কে বলে। তবে এই কন্টেন্ট ক্রিয়েটর এমন কিছুই করেন না। তিনি শুধু ৩ সেকেন্ডের মধ্যে একটি জিনিস রিভিউ করে দেন।

তার লাইভ স্ট্রিম চলাকালীন, ঝেং এর সহকারী তাকে কমলা বাক্সে বিভিন্ন আইটেম একের পর এক, হাতে তুলে দেয়। মিলিসেকেন্ডের মধ্যে, তিনি প্রতিটি পণ্য তুলে দেখান এবং এর দাম উল্লেখ করেন এবং অবিলম্বে বাতিল করে দেন। এই সব ঘটে মাত্র তিন সেকেন্ডে, প্রতিটি পণ্যের জন্য তিনি এইটুকু সময়ই দেন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, জেন জিয়াং এর এমন উপস্থাপন নজর কেড়েছে অনেক ক্রেতার। ফলে তার রিভিউ করা পণ্যের ভিডিও দেখতে অনেকে মুখিয়ে থাকেন। এর ফলে তার বাড়ছে আয়। প্রতি সপ্তাহে তিনি ১৪ মিলিয়ন ডলার বা ১২০ কোটি রুপি আয় করে থাকেন। যা বাংলাদেশি টাকায় ১৫৮ কোটি টাকা।

নয়াশতাব্দী/ডিএ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ