বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

মানবপাচার মামলার প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশনার সময়: ২১ এপ্রিল ২০২৪, ১৯:৩৩

কিশোরগঞ্জের ভৈরবে মানবপাচার প্রতিরোধ দমন আইনে দায়ের করা মামলার প্রধান আসামি আইয়ুব আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২১ এপ্রিল) দুপুর ২টায় গ্রেপ্তারকৃত আসামিকে কিশোরগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে।

এরআগে, শনিবার (২০ এপ্রিল) রাতে ভৈরব থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ রানা সঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের রাজনগর গ্রামে অভিযান চালিয়ে তার নিজ বাড়ি থেকে অভিযুক্ত আসামি আইয়ুব আলীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যান।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত আইয়ুব আলীসহ ৮ জনের নামে মানবপাচার প্রতিরোধ দমন আইনে মানবপাচার ট্রাইব্যুনাল নম্বর-২, আদালত কিশোরগঞ্জে মামলা করেন মিজান আহাম্মেদ নামে এক ভুক্তভোগী।

ভুক্তভোগী মিজান আহাম্মেদ ভৈরব উপজেলার রাজনগর গ্রামের নাসির আহমেদের ছেলে। ওই মামলার প্রধান আসামিকে পুলিশ গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছেন।

মামলার অভিযোগে জানা যায়, অভিযুক্ত আইয়ুব আলী ১মাসের মধ্যে বৈধভাবে ইতালি পাঠানোর কথা বলে ভুক্তভোগীদের সাথে ২০ লাখ টাকায় কন্টাক্ট করেন। প্রথম কিস্তিতে আইয়ুব আলীকে ৫লাখ টাকা প্রদান করলে প্রথমে দুবাই নিয়ে যায়। সেখান থেকে মিশর এবং মিশর থেকে লিবিয়া নিয়ে যায়। লিবিয়া যাওয়ার পর তিন কিস্তিতে আরো ৮ লাখ টাকা দেয়া হয় এবং পরবর্তীতে বিকাশে আরও ৪ লাখ টাকা দেয়া হয় চক্রের সদস্যদের। দালাল আইয়ুব আলী ভুক্তভোগী মিজান আহাম্মেদকে লিবিয়া থেকে নৌকায় ডাংকির মাধ্যমে ইতালি যাওয়ার জন্য চাপ ও মারধরের পর যেতে রাজি না হওয়ায় ভুক্তভোগী মিজানকে দালাল চক্রটি লিবিয়া পুলিশের কাছে ধরিয়ে দেয়। পুলিশে ধরা খাওয়ার পর সেখান থেকে তাকে বাংলাদেশে ফেরত পাঠায়। বাংলাদেশে আসে গিয়েও আরও দেড় লাখ টাকার খরচ হয় ভুক্তভোগীর।

গ্রেপ্তার হওয়া আইয়ুব আলীর স্বজনরা জানান, আইয়ুব আলী নির্দোষ। মিথ্যা মামলা দেয়া হয়েছে আইয়ুব আলীর নামে।

ভৈরব থানার এসআই মাসুদ রানা জানান, মানব পাচার মামলার ১নম্বর আসামি আইয়ুব আলীকে শনিবার রাতে উপজেলার রাজনগর গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় এবং রোববার দুপুরে তাকে কিশোরগঞ্জ জেলহাজতে পাঠানো হয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ