ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

দুই ভাইয়ের উপার্জনের শেষ সম্বল আগুনে পুড়ে ছাই

প্রকাশনার সময়: ১৫ এপ্রিল ২০২৪, ১৮:৪৭

ঈদ ও নববর্ষ উদযাপনে সবাই যখন ব্যস্ত, ঠিক সেই সময়ে নজরুল-লিটন দুই ভাইয়ের পরিবার ফেলছে চোখের পানি। সর্বনাশা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে তাদের উপার্জনের একমাত্র সম্বল একটি অটোরিকশা ও একটি রিকশা।

শনিবার (১৪ এপ্রিল) ভোরে ব্যাটারিচালিত রিকশা দুটিতে চার্জ দেওয়া অবস্থায় বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুন লেগে এ দুর্ঘটনা ঘটে।

নজরুল ও লিটন রাজবাড়ীর গোয়ালন্দ উজানচর ইউনিয়নের সাহের মন্ডল পাড়ার ইব্রাহিম চোকদারের ছেলে।

সরেজমিন দেখা যায়, আগুনে অটোরিকশা দুটি পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আগুনে তাদের দুটি ছাগল ও দুটি টিনের ছাপড়া ঘরও পুরে গেছে। আগুন থেকে অটোরিকশা ও ছাগল দুটি বাঁচাতে যাওয়ায় ঝলছে গেছে নজরুলের হাত।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত নজরুল বলেন, আগুনে তার একটি ঘর, দুটি ছাগল, তার নিজের একটি অটোরিকশা ও তার ছোট ভাইয়ের একটি রিকশা পুড়ে ছাই হয়ে গেছে।

নজরুল আরও বলেন অটোরিকশাটি তিনি লোন নিয়ে ক্রয় করেছিলেন। আগুনে তার উপার্জনের একমাত্র সম্বলটি পুড়ে ছাই হয়ে গেছে। কিন্তু রেখে গেছে লোনের বোঝা। এখন তিনি কিভাবে লোনের কিস্তি দিবেন, কি খাবেন তার কিছুই জানেন না। তো নিঃস্ব হয়ে গেছেন!

এ দিকে খবর পেয়ে গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সি, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী এবং উজানচর ইউনিয়নের চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় ক্ষতিগ্রস্ত নজরুলের হাতে উপজেলার চেয়ারম্যান দশ হাজার, ভাইস চেয়ারম্যান তিন হাজার ও ইউপি চেয়ারম্যান দেড় হাজার টাকার আর্থিক সহয়তা প্রদান করেন।

নজরুল আরও বলেন, পুড়ে যাওয়া দুটি রিকশার ৮টি ব্যাটারি ক্রয় করতে প্রায় এক লাখ টাকার প্রয়োজন। সেই সাথে নতুন টায়ারসহ ওয়্যারিং করাতে হবে। যে টাকার সহায়তা পেয়েছি তা দিয়ে টায়ার কিনেছি। কিন্তু ব্যাটারি কিনবো কেমনে? এ সময় কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন অসহায় নজরুল।

নয়াশতাব্দী/এনএইচ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ