ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কলেজছাত্রী অপহরণ মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২৮

নাটোরের গুরুদাসপুরে কলেজছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আতিক হাসান (২২), সুমন আলী (২৩), টিপু সুলতান (৩৩) এবং আবু জাফর (২৫)।

আতিক হাসান গুরুদাসপুর উপজেলার নারায়নপুর এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে, একই এলাকার আশরাফ হোসেন মাসটারের ছেলে সুমন আলী এবং সাত্তার আলীর ছেলে আবু জাফর।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১০ আগষ্ট সকালে বাড়ি থেকে উত্তরনারীবাড়ি এলাকায় প্রাইভেট পড়তে যায় অপহরণকৃত কলেজছাত্রী। এ সময় রাস্তার পাশে আতিক হাসান, সুমন আলী, টিপু সুলতান ও আবু জাফর ছাত্রীকে জোর করে অপহরণ করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

এ ঘটনায় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে চাচা আমিরুল ইসলাম বাদী হয়ে চারজনের নামে গুরুদাসপুর থানায় একটি মামলা দায়ের করেন। এর ১০দিন পরে ২০ আগস্ট নাটোর জেলা ও দায়রা জজ কোর্ট চত্তর থেকে পুলিশ অপহৃত কলেজছাত্রীকে উদ্ধার করে। দীর্ঘ ৯ বছর পর সোমবার দুপুরে আদালত চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

নাটোর জজ কোর্টের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, নারী ও শিশু নির্যাতন আইনের ৯ (১) ধারায় প্রধান আসামিকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা এবং ৭ ধারায় যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অপর তিন আসামি সুমন আলী, টিপু সুলতান ও আবু জাফরকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

নয়া শতাব্দী/টিএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ