ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘হাথুরুসিংহে বিশ্বের অন্যতম সেরা একজন কোচ’

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ২২:৩৭

বাংলাদেশের ঘরের মাঠে তিন ফরম্যাটেই পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। শনিবার (৩০ মার্চ) থেকে শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে চট্টগ্রামে। সেই টেস্ট রেখে অস্ট্রেলিয়ায় উড়াল দিচ্ছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অর্থাৎ শেষ ম্যাচে এই লঙ্কান কোচ দলের সঙ্গে থাকছেন না।

হাথুরুসিংহের অবর্তমানে চট্টগ্রাম টেস্টে প্রধান কোচের দায়িত্ব সামলাবেন জাতীয় দলের সহকারী কোচ নিক পোথাস।

চট্টগ্রাম টেস্টে হাথুরুকে মিস করবে বাংলাদেশ। শুক্রবার (২৯ মার্চ) সংবাদ সম্মেলনে এসে এমনটাই বলেছেন দলের সহকারী কোচ নিক পোথাস।

তিনি বলেন, 'হাথুরুসিংহে বিশ্বের অন্যতম সেরা একজন কোচ। তাকে চট্টগ্রাম টেস্টে মিস করছি। কোচিং স্টাফসহ সবাইকে দারুন একটা পরিবেশ তৈরি করেছে সে। এখানে যেই দায়িত্ব নিবে সে এটা চলমান রাখতে চাইবে।'

গত বছরের এপ্রিলে সর্বশেষ সাদা পোশাকে খেলেছিলেন সাকিব আল হাসান। এরপর আর লাল বলের ক্রিকেটে দেখা যায়নি তাকে। এবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টেস্ট দিয়ে আবারও সাদা পোশাকের দলে ফিরেছেন সাবেক এই অধিনায়ক। অভিজ্ঞ এই অলরাউন্ডার দলে ফেরায় খুশি পোথাস।

তিনি বলেন, 'বিশ্বসেরা অলরাউন্ডার এক বছর পর টেস্টে ব্যাক করেছেন। সাকিবের মতো প্লেয়ার থাকা যেকোনো দলের জন্যই সৌভাগ্যের। সাকিবকে স্বাগত জানাই, এটা সবসময় দারুণ কিছু, যখন সে ড্রেসিংরুমে থাকে। তার অনেক অভিজ্ঞতা আছে, সে যখনই দলের ফিরে সবাই তার কাছ থেকে শিখতে পারে।'

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ