ঢাকা, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জিলকদ ১৪৪৫

কাউখালীতে ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার

প্রকাশনার সময়: ২৮ এপ্রিল ২০২৪, ২১:২৯

পিরোজপুরের কাউখালীর শিয়ালকাঠী ইউনিয়নের তালুকদার হাট ও হাওলাদারহাটের সংযোগ সেতুটি দীর্ঘদিন ধরে মেরামতের অভাবে সাঁকো দিয়ে পারাপার করা হয়। তবে সেই সাঁকোও চলাচলে সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। এতে জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার হচ্ছে ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী।

তালুকদার হাট ও হাওলাদারহাটের গুরুত্বপূর্ণ সাঁকোটি বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়েছে। এই অঞ্চলের দক্ষিণ শিয়ালকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, জোলাগাতি ফাজিল মাদরাসা, জোলাগাতি মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, মিলন শঙ্খ মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এই ঝুঁকিপূর্ণ সেতুটি ব্যবহার করছে।

ইউপি সদস্য শাহিন আকন বলেন, শিয়ালকাঠি, জোলাগাতি, তারাবুনিয়া, ভিটাবাড়িয়া সহ ৫/৬ গ্রামের লোকজন এই সেতুটি ব্যবহার করে। অনেক সময় দুর্ঘটনার শিকার হয়।

দক্ষিণ শিয়ালকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছরোয়ার হোসেন বলেন, আমাদের বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, এলাকাবাসী এই সেতুটি মেরামতের অভাবে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে।

স্কুলছাত্রী সামিয়া ও আয়েশা সিদ্দিকা বলেন, জীবনের ঝুঁকি নিয়ে সাঁকোটি পার হয়ে আমরা স্কুলে যাই।

শিয়ালকাঠী ইউনিয়নের চেয়ারম্যান গাজী সিদ্দিকুর রহমান জানান, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। এখন পর্যন্ত নতুন করে এই সেতুটি নির্মাণ করা হয়নি। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা এই সেতুটি সরেজমিনে দেখে গেছেন এবং আশ্বাস দিয়েছেন অবিলম্বে সেতুটি নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ হোসেন রাসেল বলেন, এই গুরুত্বপূর্ণ সেতুটি অগ্রঅধিকারের ভিত্তিতে বাস্তবায়ন করা হইবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ