ঢাকা, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জিলকদ ১৪৪৫

৫ বলে ওভার!

প্রকাশনার সময়: ২৮ এপ্রিল ২০২৪, ১৭:১৭

ক্রিকেটের আইন অনুযায়ী বৈধ ৬ বলেই এক ওভার হয়। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫ বলে ওভার ঘোষণার নজিরও আছে অল্পস্বল্প। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারত নারী দলের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি চলছে।

রোববার (২৮ এপ্রিল) টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কর। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীরা ৬ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৩৯ রান তুলেছে।

তবে ভারতীয় ইনিংসের শুরুর দিকে ঘটেছে আজব এক ঘটনা। ইনিংসের তৃতীয় ওভারটা করেন টাইগ্রেস পেসার ফারিহা ইসলাম তৃষ্ণা। ওই ওভারে মোটে একটি রান আসে।

বিপরীতে তিনটি ডট বল করেন ফারিহা। তার ওভারের পঞ্চম বলে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা।

ফারিহার অফ স্ট্যাম্পের বাইরের ফুলার লেংথ ডেলিভারি মিড উইকেটের ওপর দিয়ে খেলতে চেয়েছিলেন ভারতীয় ওপেনার। তবে তা স্মৃতির ব্যাট মিস করে লেগ স্ট্যাম্পে আঘাত হানে।

এরপর আরেক ব্যাটার শেফালি ভার্মা ক্রিজে নামতে বেশ খানিকটা সময় নেন। তাতেই বোধহয় দুই আম্পায়ারের খেয়াল ছুটে যায়।

এই ওভারের একটি বল বাকি থাকতেই ওভার শেষের ডাক দেন আম্পায়ার মোরশেদ আলি খান। এমনটাই দেখাচ্ছে ক্রিকেটের দুই জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো ও ক্রিকবাজ। তবে এখানেই শেষ না। টি-স্পোর্টসের ডিজিটাল মাধ্যমে প্রচারিত সম্প্রচারেও এমনটা দেখা গেছে।

এর আগেও এমন ঘটনা ঘটেছে। যেমন ২০১২ সালে অ্যাডিলেডে শ্রীলঙ্কা-ভারত ম্যাচে লাসিথ মালিঙ্গার একটি ওভার পাঁচ বলে শেষ করেন আম্পায়ার সিমন ফ্রাই। এ ছাড়া ২০২১ সালে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় ম্যাচে এক ওভারে পাঁচ বল দেন আম্পায়ার গাজী সোহেল।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ