ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

কোহলি-রোহিতকে টি-টোয়েন্টি ছাড়তে বললেন যুবরাজ

প্রকাশনার সময়: ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৫০ | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩০

আইসিসির মেগা টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ আর মাত্র বাকি ৩৬ দিন। এরপরই শুরু হবে ইতিহাসের সবচেয়ে বড় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া এই বিশ্বকাপে কেমন হবে ভারতের স্কোয়াড, সেটি আলোচনা চলছে গেল কয়েক মাস ধরেই। স্কোয়াডে কারা থাকবেন, বিরাট কোহলি ও রোহিত শর্মারই বা খেলা হবে কিনা, ইত্যাদি নানান কৌতুহলী প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটাঙ্গনে।

এই দুই সিনিয়র ক্রিকেটারকে নিয়েই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে ভারত, এমনটাই দেশটির গণমাধ্যমের খবর। যদিও টি-টোয়েন্টিতে কোহলির সাম্প্রতিক স্ট্রাইকরেট নিয়ে সমালোচনা রয়েছে। যুবরাজ অবশ্য দুজনকেই দেখছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। তবে আসর শেষ হতেই দুজনকে টি-টোয়েন্টি ছাড়তে বললেন যুবরাজ। তার মতে, কোহলি-রোহিত সরে গিয়ে তরুণ ক্রিকেটারদের আরও সুযোগ দেওয়া উচিৎ।

আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর বসবে। মর্যাদাপূর্ণ এই প্রতিযোগিতার জন্য যুবরাজকে শুভেচ্ছাদূত বানিয়েছে আইসিসি। এরপরই বিশ্ব ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থাকে সাক্ষাৎকার দিয়েছেন সাবেক এই ভারতীয় হার্ডহিটার। সেখানে যুবরাজ বলেন, যখন তোমার বয়স বাড়তে থাকে, তখন ভালো দিকগুলো সকলে ভুলে যায়। বিরাট ও রোহিত ভারতের অসাধারণ ক্রিকেটার, তাই যখন ইচ্ছে বিদায় নিতে পারে। আমি টি-২০ ফরম্যাটে আরও তরুণ ক্রিকেটারদের দেখতে চাই, যাতে ওদের ওপর থেকে চাপ কমে। এই বিশ্বকাপ শেষে আমি আরও উঠতি প্রতিভাবান ক্রিকেটারদের ভারতের টি-২০ দলে দেখতে চাই ।

এ তো গেল আন্তর্জাতিক টি-টোয়েন্টির কথা, ওয়ানডে এবং টেস্টে কোহলি-রোহিতদের খেলা নিয়ে আপত্তি নেই যুবরাজের। সে দুটি ফরম্যাট নিয়ে অবশ্য সেভাবে না বললেও, হয়তো টেস্ট বা একদিনের ফরম্যাটে এখনই কোহলিদের বিদায় চান না তিনি। প্রচ্ছন্নভাবে যেন তাদের ওয়ানডে-টেস্টে খেলার পক্ষেই বললেন যুবরাজ অভিজ্ঞ ক্রিকেটারদের জন্য ৫০ ওভার এবং টেস্টের পর টি-টোয়েন্টিতেও খেলা বেশি চাপ হয়ে যায়। সে কারণেই আমি তরুণদের সংক্ষিপ্ত ফরম্যাটটিতে বেশি দেখতে চাই ।

এদিকে, আসন্ন বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে তারা পরস্পর মুখোমুখি হবে। সেই ম্যাচেও মাঠে উপস্থিত থাকবেন ভারতের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা যুবরাজ। ভারত-পাকিস্তান ম্যাচ প্রসঙ্গে সাবেক এই ক্রিকেটার বলেছেন,নিউইয়র্কের ভারত-পাকিস্তানের ম্যাচ এই বছর সবচেয়ে বড় ম্যাচের একটি। নতুন স্টেডিয়ামে বিশ্বের সেরা খেলোয়াড়দের দেখা, এর অংশ হওয়ার আমার জন্য সম্মানের ।

উল্লেখ্য, চলতি সপ্তাহেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বৈঠকে বসার কথা অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটির। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে আদৌ বিরাট কোহলি এবারের টি-২০ বিশ্বকাপে খেলবেন কি না। যদিও তার খেলার সম্ভাবনাই জোরালো। সবমিলিয়ে ভারতীয় স্কোয়াডের কয়েকটি জায়গা নিয়ে এখনও নিশ্চিত হতে পারেনি টিম ম্যানেজমেন্ট। বিশেষত ব্যাক-আপ উইকেটকিপার নিয়েই তাদের ভাবনা বেশি। সেই দৌড়ে আছেন বেশ কয়েকজন।

নয়া শতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ