ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

টানা তিন ওভারে সাকিবের ৩ উইকেট, বিপাকে শ্রীলঙ্কা

প্রকাশনার সময়: ১৩ মার্চ ২০২৪, ১৫:৩৬ | আপডেট: ১৩ মার্চ ২০২৪, ১৫:৫০

তাসকিন-শরিফুলদের হতাশ করে ৯ ওভারেই ৬৮ রান তুলে ফেলেন শ্রীলঙ্কার দুই ওপেনার আভিস্কা ফার্নান্ডো ও পাথুম নিশাঙ্কা। তৃতীয় পেসার হিসেবে এসে প্রথম ওভারে ৯ রান দিলেও নিজের দ্বিতীয় ও তৃতীয় ওভারেই ক্রিজে থিতু হওয়া লঙ্কান দুই ওপেনারকে তুলে নিয়ে দলকে খেলায় ফেরান তানজিম হাসান সাকিব।

যাতে দলীয় ৭২ রানের দুই উইকেট হারায় সফরকারীরা। জুনিয়র সাকিবের কারিশমা যেন এখানেই শেষ নয়। নিজের চতুর্থ ওভারে এসে এবার ফেরালেন সাদিরা সামারাবিক্রমাকেও। যাতে ৮৪ রানে তৃতীয় উইকেট হারিয়ে এখন বিপাকে শ্রীলঙ্কা।

এর আগে, শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হারের পর, ওয়ানডে দিয়ে ছন্দে ফেরার অপেক্ষায় শান্ত বাহিনী। সেই লক্ষ্যে বুধবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে অভিজ্ঞ পেসার মুস্তাফিজুর রহমানকে ছাড়াই সফরকারীদের বিপক্ষে বোলিংয়ে নামে বাংলাদেশ।

বুধবার (১৩ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিস।

এদিকে মুস্তাফিজের জায়গায় বাংলাদেশ একাদশে জায়গা পেয়েই নিজেকে প্রমাণ করেন পেসার তানজিদ হাসান সাকিব। প্রথম ওভারে ৯টি রান হজম করলেও, পরের ওভারে এসেই দারুণ ছন্দে খেলতে থাকা আভিস্কা ফার্নান্ডোকে ফেরান তরুণ এই পেসার। ৩৩ বলে ৩৩ রান করে মুশফিকের গ্লাভসে ধরা পড়েন লঙ্কান ওপেনার।

এরপরের ওভারে তথা ইনিংসের ১২তম ওভারে এসে ছোট সাকিব তুলে নেন ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাকে। ২৮ বলে ৩৬ রান করে দ্বিতীয় স্লিপে দাঁড়ানো সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লঙ্কার হয়ে ওয়ানডেতে একমাত্র দুইশ ছাড়ানো ইনিংস খেলা এই ব্যাটার।

দুই ওপেনার আউট হওয়ার আগে মারে সমান পাঁচটি করে চার ও একটি করে ছক্কার মার।

দুই ওপেনারকে হারিয়েও থামছিল না লঙ্কার রানের গতি। কেননা, এক সাকিব ছাড়া অন্যরা যে তেমন সুবিধাই করে উঠতে পারছিল না। এরমধ্যে তাইজুল বল হাতে এসে দুটি ছক্কাসহ হজম করেন ১৮টি রান। ক্রিজে নতুন আসা সাদিরাকে নিয়েই ছুটছিলেন অধিনায়ক কুশল মেন্ডিস।

তবে নিজের চতুর্থ ওভারে এসেই সাকিব সঙ্গীহারা করেন লঙ্কান অধিনায়ককে। আরও একবার মুশফিকের গ্লাভসে জমা পড়ে ব্যাট ছোঁয়া বল। যার ফলে সাজঘরে ফিরতে হয় সাদিরাকে। মোটে ৩ রান করে সাকিবের তৃতীয় শিকার হয়ে ফেরেন লঙ্কান এই মিডল অর্ডার। যাতে ৮৪ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় সফরকারীরা।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ