ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২৪, ১৬:৪২

স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার সামন্ত লাল সেন বলেছেন, ‘মানুষের জীবন একটাই চলে গেলে আর আসে না। যার যায় সে জানে। জীবন নিয়ে কোনো ছিনিমিনি খেলা করতে দেয়া হবে না।’

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে কুমিল্লা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শক করে কুমিল্লা, চাদপুর ও নোয়াখালী মেডিকেল কলেজের পরিচালকদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের রোগী দেখার সময় নির্ধারণ করে দেওয়া হবে। স্বাস্থ্য সুরক্ষা আইনের মাধ্যমে চিকিসৎকদের ফি কত হবে সেটার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। হাসপাতালগুলোতে পরিদর্শন করে সার্ভে করে কী কী যন্ত্রপাতি কেনা লাগবে অগ্রাধিকার ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। যে সমস্ত পরীক্ষা-নিরীক্ষা সরকারি হাসপাতালে হচ্ছে সেগুলো হবে। তা বাইরে নেওয়া যাবে না বলে নির্দেশনা দেন মন্ত্রী।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, স্থানীয় সংসদ সদস্যদের এলাকার সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোকে মনিটরিং করার আহ্বান জানান। তাহলেই অবৈধ ক্লিনিক প্রাইভেট হাসপাতাল বন্ধ হবে। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বিভিন্ন এলাকাগুলো পরিদর্শন করা হচ্ছে। আমরা চাই সেসব এলাকার স্বাস্থ্য কেন্দ্রগুলো আরও উন্নত হোক।

এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা-৬ সদর আসনের সাংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার, সিটি করপোরেশন এর মেয়র ডা. তাহসীন বাহার সূচনা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশিদ আলম, জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান, সিভিল সার্জন নাসিমা আক্তার, কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ফজলে রাব্বি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন।

নয়াশতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ