ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

‘আমরা কোনো অবস্থাতেই আর কোনো অপকর্ম চাই না’

প্রকাশনার সময়: ৩০ এপ্রিল ২০২৪, ১৬:২৫ | আপডেট: ৩০ এপ্রিল ২০২৪, ১৮:২১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গত ৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য অনেক অপকর্ম করেছেন বলে স্বীকার করেছেন চট্টগ্রামের মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া।

সোমবার (২৯ এপ্রিল) মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে শেখ মোহাম্মদ আতাউর রহমানের ঘোড়া মার্কার সমর্থনে বড়তাকিয়া ইভা কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে কর্মী সমাবেশে তিনি এ কথা বলেন।

একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, ‘গত ৭ জানুয়ারি শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের প্রার্থী প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সুযোগ্য সন্তান মাহবুব উর রহমান রুহেলকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি। আমরা আগামী ৮ মে কোনো অপকর্ম ছাড়া ভোটকেন্দ্র খোলা রাখবো’।

এ সময় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী শেখ আতাউর রহমান (ঘোড়া), প্রচার সম্পাদক প্রদীপ রঞ্জন চক্রবর্তী, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র নিজাম উদ্দিন ভিপি, দুগার্পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আবু সুফিয়ান বিপ্লব, খইয়াছড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী, আওয়ামী লীগ নেতা কালু কুমার দে,আবুল হোসেন, হিঙ্গুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইফতেখার উদ্দিন পিন্টু, আওয়ামী লীগ নেতা এসএম সরোয়ার, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহফুজুল হক মাহফুজ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এমরান হোসেন সোহেল, আওয়ামী লীগ নেতা এস এম সেলিমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ভোটকেন্দ্র দখল নিয়ে একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বলেন, ‘আমাদের অনেক প্রার্থী বলেছেন আপনি ভোটকেন্দ্রে আসবেন যাকে খুশি তাকে ভোট দিবেন আমাদের কোনো আপত্তি নাই। যদি কেউ ভোট কেন্দ্র বন্ধ করার পায়তারা করে, একজনে একাধিক ভোট দেওয়ার চেষ্টা করে, আমরা ভোটকেন্দ্র বন্ধ করে সেখানে বিক্ষোভ করবো।’

উপজেলা নির্বাচনকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমরা কোনো অবস্থাতেই আর কোনো অপকর্ম চাই না। ভোট নিয়ে যে অবস্থা সৃষ্টি হয়েছে আজকে বিএনপি ভোটকেন্দ্রে যায় না, আওয়ামী লীগের লোকেরাও ভোটকেন্দ্রে যেতে চায় না। শেখ হাসিনা সেজন্য চেষ্টা করেন মানুষকে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য।’

দলীয় প্রার্থীতার বিষয়টি স্পষ্ট করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা কোনো দলীয় প্রতীক রাখেন নাই। দলীয় প্রার্থী ঘোষণা দিতে তিনি বারণ করেছেন। তাই আমি বলতে চাই উপজেলা আওয়ামী লীগের একজন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের কোথাও কোনো ইউনিয়নের ওয়ার্ডে দলীয় প্রার্থী বা দলের পক্ষে কাউকে প্রার্থী করার সুযোগ নাই। প্রত্যেকে আওয়ামী লীগ করেন, যেহেতু বিএনপির কোনো প্রার্থী নাই। তাই আমরা সৎ ও পছন্দের প্রার্থীকে ভোট দেবো।

এদিকে, তার এমন বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর মিরসরাই স্থানীয় রাজনীতিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। গ্রামের চা দোকানে আলোচনার মূল বিষয় উপজেলা পরিষদ নির্বাচন।

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন ঘোড়া প্রতীকের প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমান ও কাপ পিরিচ প্রতীকের প্রার্থী এনায়েত হোসেন নয়ন।

নয়াশতাব্দী/ডিএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ