ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

তাড়াশে এ যাবত কালের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি

প্রকাশনার সময়: ৩০ এপ্রিল ২০২৪, ১৭:৪৯

সিরাজগঞ্জের তাড়াশে ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় পুড়‌ছে। যা এ যাবত কা‌লের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড। এতে কৃষি কাজে নিয়োজিত কৃষক, কৃষাণী, কৃষি শ্রমিক, ভ্যান চালকসহ নানা পেশার মানুষ বলছেন আর পারছি না। এ যেন আগুনের উত্তাপ। যার ফলে মাঠে-ঘাটে টিকতে পারছেন না খেঁটে- খাওয়া শ্রমজীবী নানা পেশার মানুষ।

এ দিকে মঙ্গলবার (৩০ এপ্রিল) তাড়াশ উপজেলা এলাকায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১.০ ডিগ্রি সেলসিয়াস। যা এ যাবত তাপদাহের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড। এর দুই দিন পূর্বে উপজেলা এলাকায় মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা রের্কড করা হয়েছে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুর ১২টায় এ অঞ্চলে তাপমাত্রা রেকর্ড করেছেন ৩৮.০ ডিগ্রি। পাশাপাশি এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ২৭ শতাংশ। আর বেলা তিনটায় রেকর্ড করা হয় ৪১.০ ডিগ্রি। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ২৫ শতাংশ।

তিনি আরও জানান, এ অঞ্চলে দুপুরের পর বেলা ৩টার দিকে সপ্তাহ ধ‌রেই তাপমাত্রা বাড়ছে তুলনামুলক বেশি। পাশাপাশি দিন রাত মিলে প্রায় ১৫ দিনের গড় তাপমাত্রা ৩৮ থেকে ৩৯ ডিগ্রির মত।

নয়াশতাব্দী/এনএইচ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ