ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
ইসরায়েলের সঙ্গে সংশ্লিষ্টতা

বয়কটের ডাকে পথে বসেছে কেএফসি

প্রকাশনার সময়: ০১ মে ২০২৪, ১০:০১ | আপডেট: ০১ মে ২০২৪, ১০:০৫

দখলদার ইসরায়েলের সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে মালয়েশিয়ায় বয়কটের মুখে পড়েছে মার্কিন ফার্স্টফুড চেইন কেএফসি। আর বয়কটের জেরে মালয়েশিয়ায় কেএফসির কার্যক্রম প্রায় বন্ধের দ্বারপ্রান্তে রয়েছে।

ইতোমধ্যে মালয়েশিয়ায় কেএফসির বেশিরভাগ আউটলেট অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। কারণ হিসেবে তারা অর্থনেতিক অবস্থাকে দোষারোপ করেছে। তবে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ইসরায়েলের সঙ্গে কেএফসির সংশ্লিষ্টতা রয়েছে এমন অভিযোগ তুলে এবং সাধারণ ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে, কেএফসি বয়কট করা শুরু করেন দেশটির সাধারণ মানুষ। গ্রাহক না আসায় বাধ্য হয়ে এই ফাস্টফুড চেইনের আউটলেটগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

মালয়েশিয়ায় কেএফসির আউটলেটগুলো পরিচালনা করে কিউএসবি ব্র্যান্ডস (এম) হোল্ডিংস বিএইচডি নামের একটি প্রতিষ্ঠান। কেএফসির পাশাপাশি পিৎজা হাটের ফ্র্যাঞ্চাইজিগুলোও তাদের অধীনে রয়েছে। সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, ‘চ্যালেঞ্জিং অর্থনৈতিক অবস্থার কারণে আমরা আমাদের আউটলেটগুলো অস্থায়ীভাবে বন্ধ করে দিয়েছি।’

তবে মালয়েশিয়ার সংবাদমাধ্যমে বয়কটের যে তথ্য জানানো হয়েছে সে বিষয়ে প্রতিষ্ঠানটি কিছু্ই বলেনি। এছাড়া ঠিক কতগুলো আউটলেট বন্ধ করে দেওয়া হয়েছে সেটিও স্পষ্ট করে জানায়নি তারা। কিন্তু স্থানীয় সংবামাধ্যমে বলা হয়েছে, এখন পর্যন্ত একশরও বেশি আউটলেট বন্ধ করে দেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ