ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫

কেউ ভুল চিকিৎসার শিকার হলে ব্যবস্থা নেবো: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশনার সময়: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৩ | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩২
কথা বলছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। ছবি- রাব্বি ইসলাম

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, প্রধানমন্ত্রী আমাকে জিরো টলারেন্স করে দিয়েছেন। যাতে কোনো রোগী চিকিৎসক দ্বারা ভুল চিকিৎসার শিকার না হয়। যদি কোনো গাফিলতি হয়, অবশ্যই ব্যবস্থা নেবো।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনি কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, গরীব মানুষ ঢাকায় এসে কি পরিমান বিড়ম্বনার শিকার হয়, তা আমি জানি। আমার প্রথম লক্ষ্য একটাই, চিকিৎসা সেবা যেন বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠী থেকে শুরু করে জনগণের সবার মধ্যে পৌঁছে দিতে পারি।

এসময় তিনি চিকিৎসা সেবা বেগবান করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এছাড়া সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গ্রামে কেন চিকিৎসকরা থাকতে চান না, তা খুঁজে বের করা হবে। রোগীর সুচিকিৎসার পাশাপাশি আমাকে চিকিৎসকের নিরাপত্তার কথাও ভাবতে হবে।

এরআগে, মন্ত্রী কুমুদিনী হাসপাতালে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, ভারতেশ্বরী হোমসের পরিচালক শম্পা সাহা, কুমুদিনী হাসপাতালের পরিচালক প্রদীপ কুমার রায়, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হালিম প্রমুখ।

পরে লাইব্রেরিতে চা চক্রে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী। এরপর হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে রোগীদের সঙ্গে কথা বলেন। চিকিৎসা ঠিকঠাক হচ্ছে কিনা তারও খোঁজখবর নেন।

পরিদর্শনকালে কুমুদিনীর ব্যবস্থাপনা ও ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) ভূয়সী প্রশংসা করেন মন্ত্রী। পরে কুমুদিনী নার্সিং কলেজের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

পরিদর্শনকালে সফরসঙ্গী হিসেবে তার একান্ত সচিব, জনসংযোগ কর্মকর্তা এবং ব্যক্তিগত কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া সে সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদুল ইসলাম, ওসি মো. রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/টিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ