ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

জানা গেল ভাইরাল কনসার্টের গায়কের পরিচয়

প্রকাশনার সময়: ৩০ এপ্রিল ২০২৪, ১৯:০৩ | আপডেট: ৩০ এপ্রিল ২০২৪, ২১:১২

বেশ কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই ঘুরে ফিরে আসছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে অপেক্ষমান এক মাঠ শ্রোতাদের মাঝে নেচে নেচে এসে গান শোনাতে থাকেন এক গায়ক। তবে ওই ভিডিও দেখে সে গায়ককে চেনার উপায় নেই। কেননা কৃত্রিম বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে যে কারও মুখ বসিয়ে দেওয়া যাচ্ছে গায়কের জায়গায়। নেটিজেনরা তা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে হাসি-ঠাট্টাও করছেন।

এবার জানা গেল, ওই গায়কের আসল পরিচয়। এটি আমেরিকার জনপ্রিয় র‍্যাপার লিল ইয়ার্টির এক কনসার্টের দৃশ্য। ২০২১ সালের আগস্টে শিকাগোর ডাগলাস পার্কে আয়োজিত হিপহপ ফেস্ট ‘দ্য সামার স্মাশ ফেস্টিভ্যাল’-এ গেয়েছিলেন তিনি। সেই মঞ্চে ওঠার সময় ভিডিওটি করা হয়েছিল।

২০২২ সালের ২০ জুন ইউটিউবে প্রকাশিত হয়ে লিল ইয়ার্টির ভিডিওটি। মিম ভিডিও নিয়ে আলোচনার মধ্যে আসল ভিডিওটির ‘ভিউ’ হু হু করে বাড়ছে। ভিডিওটি এখন পর্যন্ত ৫২ লাখের বেশিবার দেখা হয়েছে। এতদিন পর হঠাৎ করে কোন প্রেক্ষাপটে ভিডিওটি ‘ভাইরাল’ হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

জানা গেছে, লিল ইয়ার্টি একাধারে একজন গীতিকার ও গায়ক। ২৬ বছর বয়সী গায়ক আলোচনায় আসেন ‘ওয়ান নাইট’গানটির মাধ্যমে। গানটি প্রকাশ পেয়েছিল ২০১৫ সালে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ