ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

মির্জাপুরে কাপড়ের দোকানে আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১৫

টাঙ্গাইলের মির্জাপুরে গার্মেন্ট দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার রাত ১০টা ২০ মিনিটের দিকে বাজারের তোফাজ্জল মার্কেটের হাসান'স নামক গার্মেন্ট দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই দোকানে থাকা নগদ টাকা ও প্রায় অর্ধ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ১০টা ২০ মিনিটের দিকে তোফাজ্জল মার্কেট সংলগ্ন মসজিদ মার্কেটের উত্তর পার্শ্বের বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফরমারে আগুন লাগে। তখনই হাসান'স নামক ওই দোকান থেকে ধোঁয়া বের হতে থাকে। দেখতে পেয়ে স্থানীয়রা ওই দোকানের তালা-শাটার ভেঙে আগুন নোভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা এসে আগুন নেভানোর কাজ করে স্থানীয়দের সহযোগিতায় সোয়া ১ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ব্যাপারে ওই দোকানের মালিক ইঞ্জিনিয়ার হাসান শাহরিয়ার বলেন, কি থেকে কি হলো বুঝতেই পারলাম না। আগুনে দোকানের সব মালামাল পুড়ে গেছে। অবশিষ্ট কিছুই নেই। তার অর্ধকোটি টাকার মালামাল পুড়ে গেছে বলেও তিনি উল্লেখ করেন।

মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব-অফিসার মতিউর রহমান নয়া শতাব্দীকে বলেন, ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘন্টা কাজ শেষে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিক তা জানাতে পারেনি এই কর্মকর্তা। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিকে সংবাদ পেয়ে ওই রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ। এসময় তিনি ফায়ার সার্ভিস ও সংশ্লিষ্ট দপ্তরকে আগামী তিন কার্য দিবসের মধ্যে আগুনের সুত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য নির্দেশ প্রদান করেন।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ