ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫

মির্জাপুরে সাংবাদিক দূর্লভ বিশ্বাস স্মরণে শোকসভা

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২৪, ১০:৫০

টাঙ্গাইলের মির্জাপুরে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক বিশ্বাস দূর্লভ চন্দ্র স্মরণে শোকসভা করা হয়েছে। শনিবার (১৬মার্চ) দুপুরে প্রেসক্লাব মির্জাপুরের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রেসক্লাব মির্জাপুরের সভাপতি শামছুল ইসলাম সহিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করে প্রয়াত সাংবাদিক বিশ্বাস দূর্লভ চন্দ্রের স্মৃতিচারণ করেন স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ।

এসময় প্রয়াত সাংবাদিক বিশ্বাস দূর্লভ চন্দ্রের দুই মেয়ে দীপা বিশ্বাস ও মুক্তি বিশ্বাস উপস্থিত থেকে বক্তৃতা করে তাদের বাবার জন্য প্রার্থনা করেন। শোকসভায় প্রয়াত এই সাংবাদিকের জন্য ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে প্রেসক্লাব মির্জাপুরের সাবেক সভাপতি কিসমত খোন্দকার, সাবেক সাধারণ সম্পাদক ও মির্জাপুর কলেজের সাবেক অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সরকার হিতেশ চন্দ্র পুলক, পৌরসভার সাবেক মেয়র অ্যাডভোকেট মোশারফ হোসেন মনি, বীর মুক্তিযোদ্ধা আম্বার আলী খান, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিরাজ, উপজেলা আ.লীগের সহ-সভাপতি এস.এম মোজাহিদুল ইসলাম মনির, সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান আকন্দ প্রমুখ বক্তব্য দেন। এসময় প্রেসক্লাব মির্জাপুর, মির্জাপুর সাংবাদিক সংস্থা ও রিপোর্টার্স ইউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

গত (৫মার্চ) মঙ্গলবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে রাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন প্রয়াত এই সাংবাদিক। তিনি মির্জাপুর কলেজে (বর্তমান শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজ) দীর্ঘদিন শিক্ষকতা করেছেন।

পাশাপাশি দৈনিক সমকাল পত্রিকায় মির্জাপুর উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়মিত সাংবাদিকতার সাথেও যুক্ত ছিলেন। এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের (সাবেক) কমান্ডেরের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেছেন তিনি। সাংবাদিকতা পেশায় মফস্বলে সাংবাদিকতার প্রসারে ভূমিকা রাখায় ২০২২ সালে তাকে বসুন্ধরা অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

তাঁর মৃত্যুর পর বুধবার সকাল এগারোটায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তার গ্রামের বাড়ি উপজেলার বাওয়ারকুমারজানি গ্রামে সমাহিত করা হয়। তার মৃত্যুতে একটি বটবৃক্ষ হারিয়েছে পুরো সাংবাদিক মহল। তিনি সবসময় তারার আলো হয়ে সকল সাংবাদিকের মাঝে বেঁচে থাকবেন এটিই প্রত্যাশা তার সহকর্মী সাংবাদিকদের।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ