ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

‘অর্থপাচার করে ব্যাংকগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করেছে সরকার’

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ২২:৫১

আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই অবৈধ সরকার যাদের কোনো ম্যান্ডেট নেই, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তারা ক্ষমতায় থাকলে আরও ভয়াবহ পরিণতি হবে। দেশ অর্থনৈতিকভাবে ধ্বংস হয়েছে, লুটপাট করে অর্থপাচার করে ব্যাংকগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করেছে। এভাবে সকল রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তাদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করছে। আমাদের আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে লড়াই করতে হবে। দেশকে রক্ষা করতে হলে অবশ্যই বিএনপিকে নেতৃত্ব দিতে হবে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় ঠাকুরগাঁও পাবলিক লাইব্রেরি মাঠে আয়োজিত দলীয় ইফতার মাহফিলে সরকারের সমালোচনা করে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রযন্ত্রকে অসংবিধানিকভাবে ব্যবহার করে জনগণের গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে নস্যাৎ করে দিয়েছে এই দানব সরকার। অনেক মানুষকে হত্যা করেছে, গুম করেছে। ৬০ লাখ মানুষের নামে মামলা দিয়েছে। তারপরও কেউ বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেয়নি। কারণ বিএনপির এ সংগ্রাম সত্যের সংগ্রাম। আমাদের আন্দোলন মুক্তিযুদ্ধের চেতনার আন্দোলন। আজ মুক্তিযুদ্ধের ৫৩ বছর পরও গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হচ্ছে কী এক অদ্ভুত ব্যাপার।

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ভার্চুয়ালি যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ