ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

৫ লাখ রুবলের চুক্তিতে মস্কোয় হামলা!

প্রকাশনার সময়: ২৪ মার্চ ২০২৪, ২০:০০

মস্কোর ক্রোকাস সিটি কনসার্ট হলে হামলার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার এক ব্যক্তি জানিয়েছেন, হামলা চালানোর জন্য তাকে পাঁচ লাখ রুবল বা পাঁচ হাজার ৪০০ ডলার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিলো। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ ৫ লাখ ৯০ হাজার টাকা।

রুশ সংবাদ মাধ্যম আরটি’র এডিটর-ইন-চিফ মার্গারিটা সিমোনিয়ানের একটি টেলিগ্রাম পোস্টের বরাত দিয়ে রোববার (২৪ মার্চ) এই তথ্য জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস।

গ্রেপ্তার ওই ব্যক্তি বলেন, টাকার জন্য আমি ক্রোকাসে মানুষের ওপর গুলি ছুঁড়েছি। আমাকে প্রায় ৫ লাখ রুবল দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিলো। অংশগ্রহণ নিশ্চিত করার জন্য হামলার আগেই তাকে প্রতিশ্রুত অর্থের অর্ধেকটা কার্ডের মাধ্যমে অগ্রিম পরিশোধ করা হয়েছিল।

তাস জানিয়েছে, ওই ব্যক্তিকে জানানো হয়েছিল যে কাজ শেষ হওয়ার পর বাকি অর্থ পরিশোধ করা হবে। যদিও গ্রেপ্তারের আগে রাশিয়ার আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তাদের হাত থেকে পালাতে গিয়ে তিনি কার্ডটি হারিয়ে ফেলেন।

এদিকে, শুক্রবারের (২২ মার্চ) হামলায় নিহতদের স্মরণে রোববার রাষ্ট্রীয়ভাবে শোক পালন করছে রাশিয়া। এদিন দেশটিতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। শনিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একদিনের এই রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন।

শনিবার দেওয়া টেলিভশন ভাষণে পুতিন আরও ঘোষণা দেন যে, হামলায় যারাই জড়িত থাকুক না কেন, তাদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। এরই মধ্যে সন্দেহভাজন ১১ জনকে আটক করা হয়েছে, যাদের মধ্যে চারজন এই হামলায় সরাসরি জড়িত বলে দাবি রাশিয়ার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার (এফএসবি)।

শুক্রবার রাত ৮টার দিকে মস্কোর ক্রোকাস সিটি কনসার্ট হলে হামলা চালায় একদল বন্দুকধারী। ওই হামলায় অন্তত ১৪০ জন নিহত হন ও কমপক্ষে ১৪০ জন আহত হন।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ