ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

ঝড়বৃষ্টি-তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

প্রকাশনার সময়: ০৭ মে ২০২৪, ২৩:১৮

কয়েক দিন ধরে ঝড়বৃষ্টি অব্যাহত থাকায় দেশ থেকে বিদায় নিয়েছে তাপপ্রাবহ। তাপমাত্রা কমায় জনজীবনে স্বস্তি ফিরেছ। আরও এক সপ্তাহেরও বেশি সময় ঝড়বৃষ্টি অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। হতে পারে বজ্রপাতও। আরও কমতে পারে তাপমাত্রা।

মঙ্গলবার (৬ মে) বৃষ্টির পরিমাণ সবচেয়ে বেশি রেকর্ড হয়েছে চট্টগ্রামের কুতুবদিয়ায় ৭৭ মিলিমিটার। এছাড়া চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের বেশিভাগ জেলায় কমবেশি বৃষ্টি হয়েছে।

এদিনে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে।

এদিকে তিন দিনের পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

প্রথম দিনে রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

দ্বিতীয় দিনে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

তৃতীয় দিনে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। হতে শিলাবৃষ্টি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ