ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মার্ক জাকারবার্গের দিন শুরু হয় যেভাবে

প্রকাশনার সময়: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১৬

ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও থ্রেডস অ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। বয়স মাত্র ৩৯ বছর হলেও বিশ্বের সেরা ধনীদের একজন তিনি। আর তাই জাকারবার্গের ব্যক্তিগত জীবনের বিভিন্ন তথ্য জানতে বেশ কৌতূহল রয়েছে সারা বিশ্বের প্রযুক্তিপ্রেমীদের মধ্যে।

অনেকের মনেই প্রশ্ন, জাকারবার্গের দিন শুরু হয় কীভাবে? বিষয়টি অজানা নয় জাকারবার্গের কাছেও। আর তাই তো এমন প্রশ্নের উত্তর জানিয়েছেন মার্ক জাকারবার্গ নিজেই। আর দশজন মানুষের মতো সকালে ঘুম থেকে উঠেই চা বা কফির কাপে চুমুক দেন না জাকারবার্গ।

ওঠেনও বেশ দেরিতে। এরপর প্রতিদিন সকাল আটটায় বেশ হালকা মেজাজে নিজের স্মার্টফোনে ফেসবুক, মেসেঞ্জার আর হোয়াটসঅ্যাপে ঢুঁ মেরে সারা বিশ্বের হালনাগাদ তথ্য জানেন তিনি। তবে সকালে শুধু ফোন স্ক্রলেই সীমাবদ্ধ থাকেন না জাকারবার্গ।

সারা দিন কর্মক্ষম থাকার জন্য মার্শাল আর্ট চর্চা করে শরীরের ঘাম ঝরান। আগে প্রতিদিন সকালে দৌড়ালেও এখন নিজেকে সুস্থ রাখতে মার্শাল আর্টের চর্চা করেন তিনি। এরপর বিশ্রাম নেওয়ার পর দৈনন্দিন বিভিন্ন কাজ শুরু করেন জাকারবার্গ।

জাকারবার্গের তথ্যমতে, সারা দিন বেশ পরিশ্রম করতে হয় জাকারবার্গকে। আর তাই কর্মক্ষম থাকার জন্য প্রতিদিন চার হাজার ক্যালরির সমপরিমাণ খাবার খান তিনি। কাজ নিয়ে ব্যস্ত থাকলেও নিজের পরিবারকে যথেষ্ট সময় দেন জাকারবার্গ। আর তাই প্রতিদিন সকালেই স্ত্রী ও তিন কন্যার সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান তিনি। এ সময় টেইলর সুইফটের গানও শোনেন তারা।

সূত্র: ইন্ডিয়া টুডে

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ