ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ফেসবুক ডাউনে ইলন মাস্কের রসিকতা

প্রকাশনার সময়: ০৫ মার্চ ২০২৪, ২৩:৩৯ | আপডেট: ০৫ মার্চ ২০২৪, ২৩:৫৮

হঠাৎ করে বিশ্বজুড়ে মেটার আওতাধীন ফেসবুকের সার্ভার ডাউন হয়ে যায়। একই সঙ্গে ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামেও সমস্যা দেখা দিয়েছে। ব্যবহারকারীদের সেই সমস্যায় পড়ার পর রসিকতা করে নিজের সামাজিক মাধ্যম এক্সে পোস্ট দিয়েছেন ইলন মাস্ক।

মঙ্গলবার (৫ মার্চ) বাংলাদেশ সময় রাত ৯টার পর থেকে এ সমস্যার কথা জানাতে থাকেন ব্যবহারকারীরা। এর কিছুক্ষণ পর মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন সামাজিক মাধ্যম এক্সে এক পোস্টে বলেন, মানুষ আমাদের পরিষেবাগুলো ব্যবহারে সমস্যায় পড়ছেন- এ বিষয়ে আমরা অবগত। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।

অ্যান্ডি স্টোনের পোস্টের স্ক্রিনশটসহ যে ছবিটি ইলন মাস্ক শেয়ার করেছেন তাতে দেখা যাচ্ছে, একটি পেঙ্গুইনকে স্যালুট করছে তিনটি পেঙ্গুইন। ছবিটিতে খেয়াল করলেই বুঝতে বাকি থাকে না, ইলন মাস্ক এটি দ্বারা কী বুঝাতে চেয়েছেন।

ছবিতে দেখা যাচ্ছে মেটার তিনটি প্রতিষ্ঠান ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ম্যাসেঞ্জার এক্সকে স্যালুট করছে।

মাস্কের পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। শুধু তাই না; এক্সে এই মুহূর্তে ট্রেন্ডে আছে ফেসবুক, ইনস্টাগ্রাম এবং মার্ক জাকারবার্গ।

তবে কী কারণে এই ধরনের সমস্যা তৈরি হয়েছে তা জানা যায়নি। ফেসবুকের পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন সামাজিক মাধ্যম এক্স পোস্টে বলেন, মানুষ আমাদের পরিষেবাগুলি ব্যবহারে সমস্যায় পড়ছে- এ বিষয়ে আমরা অবগত। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ