ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মারা গেছেন 'স্টার ট্রেক' খ্যাত আমেরিকান অভিনেতা

প্রকাশনার সময়: ২৫ জানুয়ারি ২০২৪, ০৯:৪২

‘স্টার ট্রেক’ খ্যাত জনপ্রিয় আমেরিকান অভিনেতা গ্যারি গ্রাহাম মারা গেছেন। গত সোমবার (২২ জানুয়ারি) হৃদরোগে আক্রান্ত হয়ে বাড়িতেই এ অভিনেতার মৃত্য হয়। পারিবারিক সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

মৃত্যুকালে গ্যারির বয়স হয়েছিল ৭৩ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে গ্যারির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন তার স্ত্রী বেকি গ্রাহাম।

গ্যারির সাবেক স্ত্রীও ফেসবুকে অভিনেতার সঙ্গে একটি ছবি পোস্ট করে শোকবার্তা জানিয়েছেন। তিনি লেখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমার প্রাক্তন স্বামী এবং আমাদের একমাত্র সন্তান হেইলি গ্রাহামের বাবা গ্যারি গ্রাহাম প্রয়াত হয়েছেন।’

১৯৭৯ সালে ‘হার্ডকোর’ ছবির মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন গ্যারি। ‘রোবট জোক্স’, ‘দ্য জ্যাকল’, ‘অল দ্য রাইট মুভস’- সহ অভিনয় করেছেন প্রায় ৩০টি ছবিতে। পাশাপাশি অভিনয় করেছেন একাধিক টিভি সিরিজে।

তবে দর্শক তাকে মনে রেখেছেন ‘স্টার ট্রেক’ সিরিজের জন্য। ১৯৯৫ সালে টিভির জন্য তৈরি সিরিজ ‘স্টার ট্রেক : ভয়জার’-এ গ্যারি ওকাম্পান জাতির দলপতি টানিসের চরিত্রে অভিনয় করেন। ২০০১ থেকে পরবর্তী পাঁচ বছর ‘স্টার ট্রেক : এন্টারপ্রাইজ’ সিরিজে ভালকান অ্যাম্বাসেডর সোভালের চরিত্রে অভিনয় করেন।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ