ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইবিতে নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে শিক্ষিকার পরিবার হয়রানির অভিযোগ

প্রকাশনার সময়: ২৪ এপ্রিল ২০২৪, ১৯:৫৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেনের পারিবারকে হয়রানি ও অসম্মানজনক আচরণের অভিযোগ উঠেছে নিরাপত্তা কর্মকর্তার বিরুদ্ধে। এ ঘটনায় তিনি মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগে তিনি বলেন, গত ১৪ এপ্রিল দুপুর আনুমানিক ১২টা ১৫ মিনিটে ছেলে সন্তানকে সাথে নিয়ে মোটরবাইকে করে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন তার স্বামী। এসময় মেইনগেট অতিক্রমকালে উপস্থিত নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম (সেলিম) তাদেরকে আপত্তিকর কথাবার্তা বলে চরমভাবে অপমান করেন। স্বামীর সামনে তাকেও অপমানজনক কথাবার্তা বলেছেন বলে অভিযোগ তুলেন তিনি।

এদিকে, এ বিষয়ে প্রক্টরের কাছে অভিযোগ দিলেও সম্মানজনক কোনো সমাধান পাননি বলেও লিখিত অভিযোগে উল্লেখ করেন তিনি।

সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন বলেন, ওই দিন আমার স্বামী সন্তানকে নিয়ে তার মায়ের বাসায় যাচ্ছিলেন। এসময় মেইনগেটে নিরাপত্তা কর্মকর্তা তাকে থামিয়ে অকারণে আপত্তিকর ও অসম্মানজনক কথাবার্তা বলেন। এ নিয়ে প্রক্টরের কাছে মৌখিকভাবে জানালেও কোনো সম্মানজনক সমাধান পাইনি। এটা শিক্ষক সমাজের জন্য অপমান ও ন্যাক্কারজনক ঘটনা।

এবিষয়ে নিরাপত্তা কর্মকর্তা সেলিম বলেন, ঈদের পর বহিরাগতদের চাপে মেইনগেটে অনেক ভিড় থাকে। ম্যামের স্বামী বাইক নিয়ে ঢুকা বা বের হওয়ার সময় বাইকের হর্ন বাজিয়ে মেইনগেটে উপস্থিত দারোয়ানদের সাথে খারাপ ব্যবহার করে মেইনগেট খুলে দিতে বলেন। ছোট গেট দিয়েও তিনি বাইক নিয়ে যেতে পারতেন। প্রত্যক্ষদর্শী অনেকের সাথে কথা বললে আসল সত্য সামনে আসবে। তার স্বামীর সাথে কোনরূপ খারাপ ব্যবহার করিনি। আমি শুধু আমার দায়িত্ব পালন করেছি।

প্রক্টর বলেন, এ বিষয়টি নিয়ে সবার কথা বলেছি। আমি আমার থেকে যতটুকু করা যায় ততটুকু করেছি।

রেজিস্টার এইচ এম আলী হাসান বলেন, অভিযোগপত্রটি হাতে পেয়েছি। শীঘ্রই উপাচার্যের কাছে হস্তান্তর করা হবে। তিনিই যা ব্যবস্থা নেওয়ার নিবেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ