রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শিক্ষা ও গবেষণা বৃদ্ধিতে সমঝোতা স্মারকে শাবিপ্রবি ও খুবি

প্রকাশনার সময়: ০৫ মে ২০২৪, ২৩:০৪

শিক্ষা ও গবেষণায় সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

রোববার (৫ মে) খুলনা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অফিসে এ চুক্তি সম্পন্ন হয়। এতে শাবিপ্রবির হয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন এবং খুবির হয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক অমিত রায় চৌধুরী স্মারকে স্বাক্ষর করেন।

জানা যায়, দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময় এবং তথ্য-উপাত্ত আদান-প্রদান করা, যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা, সম্মেলন, সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজনের উদ্দেশ্যে এ সমঝোতা স্মারক করা হয়।

স্মারক স্বাক্ষরকালে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা শুরু করার সুযোগ সৃষ্টি হলো। এতে দুই বিশ্ববিদ্যালয় একটি সহযোগিতামূলক পরিবেশ সৃষ্টি করার মাধ্যমে একাডেমিক ও গবেষণা কার্যক্রমকে আরও জোরদার করবে বলে আশা করি।

এসময় শাবিপ্রবির আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম এবং খুবি প্রশাসনের বিভিন্ন দপ্তর প্রধান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ