ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

বিভাগীয় প্রধানের দাবিতে বেরোবির প্রশাসনিক ভবন অবরোধ

প্রকাশনার সময়: ০৫ মে ২০২৪, ১৭:৪৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) রংপুর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আইন মেনে বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেছেন।

রোববার (৫ মে) দুপুরের সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উত্তর গেটের সামনে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। এবং আইন অনুযায়ী বিভাগীয় প্রধানের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারী শিক্ষার্থী জীবন প্রধান ওহি বলেন, পরীক্ষা তারিখ পার হয়ে গেছে পরীক্ষা হয়নি, এর কারণে আমরা সেশনজটে পড়বো।

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী জান্নাত সৃষ্টি বলেন, বিভাগীয় প্রধান, সার্টিফিকেট সহ অন্যান্য কাগজপত্র ক্ষেত্রে বিভাগীয় প্রধানের স্বাক্ষর ছাড়া হয় না এই ক্ষেত্রে আমরা বিভিন্ন জটিলতায় পড়তেছি।

অন্যান্য শিক্ষার্থীরা বলেন, আইন অনুযায়ী আমাদের বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হোক। কবে নিয়োগ দেওয়া হবে আমাদেরকে এটা না জানানো পর্যন্ত আমরা এই জায়গা ত্যাগ করব না।

এ বিষয়ে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী বলেন, আইনের জটিলতার কারণে নিয়োগ দেওয়া হচ্ছে না। অতি দ্রুত আমাদের ভিসি স্যার এটি সমাধান দেবে। এটা নিয়ে ভিসি স্যার কাজ করতেছে।

উল্লেখ্য, সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম ১০ মার্চ বিভাগীয় প্রধান হিসেবে তার মেয়াদ শেষ করেন। এর আইনের জটিলতার কারণে জ্যেষ্ঠতা ভেঙে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হয়, পরবর্তীতে কেউ দায়িত্ব গ্রহণ করে নাই।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ