ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

না ফেরার দেশে চলে গেলেন টাইটানিক সিনেমার ক্যাপ্টেন

প্রকাশনার সময়: ০৬ মে ২০২৪, ১১:৪৫

হলিউডের ব্যবসাসফল ও দর্শকনন্দিত সিনেমা টাইটানিক ও লর্ড অব দ্য রিংস অভিনেতা বার্নার্ড হিল আর নেই। চলে গেছেন না ফেরার দেশে। মৃত্যুকালে এই অভিনেতার বয়স হয়েছিল ৭৯ বছর।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানা যায়, বার্নাড হিল ‘টাইটানিক’ ও ‘লর্ড অব দ্য রিংস’ সিনেমায় অভিনয় করে খ্যাতি লাভ করেছিলেন। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত অস্কারজয়ী সিনেমা টাইটানিকে ক্যাপটেন এডওয়ার্ড স্মিথ এবং লর্ড অব দ্য রিংসে কিং থিওডেনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। পৃথক দুটি চরিত্রের মাধ্যমে দর্শকহৃদয়ে জায়গা করে নেন বার্নার্ড হিল।

বার্নার্ড হিলের প্রতিনিধি লু কুলসন জানান, রোববার ভোরে মারা যান অভিনেতা বার্নার্ড হিল। মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর থেকে তার প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডেলে স্কটিশ সংগীতশিল্পী বারবারা ডিকসন লিখেছেন, তিনি অসাধারণ একজন অভিনেতা ছিলেন। তার সঙ্গে পথচলা সত্যি অন্য রকম ছিল। শান্তিতে থাকুন বেনি।

বার্নার্ড হিল যুক্তরাজ্যের ম্যানচেস্টারের অধিবাসী। সর্বশেষ বিবিসি প্রযোজিত দ্য রেসপন্ডার নামে একটি নাটকের মাধ্যমে তার টিভিপর্দায় ফেরার কথা ছিল।

কাকতালীয়ভাবে রোববার থেকেই নাটকটির সম্প্রচার শুরু হয়। এতে বার্নার্ডের সঙ্গে আরও অভিনয় করেছেন মার্টিন ফ্রিম্যান নামে খ্যাতনামা অভিনেতা।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ