ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

ইবিতে পাল্টাপাল্টি অভিযোগের ঘটনায় তদন্ত কমিটি

প্রকাশনার সময়: ২৯ এপ্রিল ২০২৪, ১৮:২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকে হয়রানি ও অসম্মানজনক আচরণের পাল্টাপাল্টি অভিযোগের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে ইংরেজি বিভাগের অধ্যাপক ড এ এইচ এম আক্তারুল ইসলামকে আহ্বায়ক, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড সাজ্জাদুর রহমান টিটুকে সদস্য ও এস্টেট শাখার প্রধান সামছুল ইসলাম জোহাকে সদস্য সচিব করা হয়। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে উপাচার্য বরাবর রিপোর্ট দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন এবং নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম, অর্থ ও হিসাব বিভাগের শাখা কর্মকর্তা তোফাজ্জল হোসেন, এস্টেট শাখার কম্পিউটার অপারেটর নারায়ণ চন্দ্র কর্মকার, ফরিদ উদ্দিন, আমিরুল ইসলাম ও সিকিউরিটি সুপারভাইজার আশরাফুল ইসলাম, কুষ্টিয়া ক্যাম্পের আনসার এ পি সি বিপ্লব কুমার ও ঝিনাইদহ ক্যাম্পের আনসার পি সি ফজলুল হকের আবেদনের প্রেক্ষিতে গত ১৪ এপ্রিল দুপুর ১২টায় প্রধান ফটকে সংঘটিত ঘটনার তদন্তে এ কমিটি গঠন করা হয়।

জানা যায়, গত ১৪ এপ্রিল দুপুরে ইবি প্রধান ফটকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন নিরাপত্তা কর্মকর্তা কর্তৃক হয়রানি ও অসম্মানজনক আচরণের বিচার দাবি করে রেজিস্ট্রার বরাবর একটি অভিযোগপত্র দায়ের করেন।

এদিকে, নিরাপত্তা কর্মকর্তা আব্দুস সালাম সেলিমসহ অন্যরা দায়িত্বপালন অবস্থায় অশোভনীয় আচরণ ও হুমকি প্রদান প্রসঙ্গে রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র জমা দেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ